ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

কৃষকদের ভাগ্যোন্নয়নে নিরলস কাজ করছেন প্রধানমন্ত্রী: শ.ম রেজাউল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৮ ঘণ্টা, এপ্রিল ২, ২০২৩
কৃষকদের ভাগ্যোন্নয়নে নিরলস কাজ করছেন প্রধানমন্ত্রী: শ.ম রেজাউল

পিরোজপুর: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম বলেছেন,‘বাংলাদেশের কৃষকদের ভাগ্যের উন্নয়নে প্রধানমন্ত্রী নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। কেননা তিনি জানেন এদেশের কৃষক বাঁচলে দেশ
বাঁচবে।

দেশের কৃষি ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, কৃষকদের মাঝে আ.লীগ সরকার বিনামূল্যে সার, বীজসহ কীটনাশক দিচ্ছে। কিন্তু গত বিএনপি জোট সরকারের সময় সারের দাবি করতে গিয়ে কৃষককে গুলি খেয়ে মরতে হয়েছে।

তিনি বলেন, সেই বিএনপি-জামায়াত জোট আবারও পেছনের দরজা দিয়ে দেশের শাসন ক্ষমতায় আসতে চায়। কিন্তু তাদের সে স্বপ্ন পূরণ হবে না।

রোববার (২ এপ্রিল) সকালে নাজিরপুর উপজেলা কৃষি অফিসের উদ্যোগে বিনামূল্যে সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শ.ম রেজাউল করিম বলেন, বিএনপি ক্ষমতায় আসলে দেশের উন্নয়নে বাধাগ্রস্ত হয়। তাই উন্নয়নে আ.লীগের কোনো বিকল্প নেই। আর এ জন্য আবারও আগামী নির্বাচনে দেশের উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে শেখ হাসিনার নেতৃত্বে নৌকা মার্কায় ভোট দিতে হবে’।
 
২০২২-২৩ অর্থ বছরে খরিপ-১ মৌসুমে উপজেলার উফশী আউশ প্রণোদনা প্রদান উপলেক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। নাজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ডাক্তার সঞ্জীব দাশের সভাপতিত্বে ও উপজেলা কৃষি কর্মকর্তা ইশরাতুন্নেছা এশার পরিচালনায় এতে আরও উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান শেখ মোস্তাফিজুর রহমান রঞ্জু, নাজিরপুর থানার অফিসার ইন চার্জ (ওসি) মো. হুমায়ুন কবির, সাবেক  উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ আব্দুল লতিফ, ইউপি চেয়ারম্যান মো. আতিয়ার রহমান চৌধুরী নান্নু প্রমুখ।

অনুষ্ঠানে উপজেলা ৬টি ইউনিয়নের এক হাজার ৮শ কৃষককে ৫ কেজি করে উফশী অউশ ধানের বীজ, ১০ কেজি করে ডিএপি, ১০ কেজি এমওপি সার দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৩৩৮ ঘণ্টা, এপ্রিল ২, ২০২৩
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।