ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

সরকার ব্যবসায়ীদের জানমালের নিরাপত্তা দিতে ব্যর্থ: জি এম কাদের

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৯ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২৩
সরকার ব্যবসায়ীদের জানমালের নিরাপত্তা দিতে ব্যর্থ: জি এম কাদের

ঢাকা: জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জি এম কাদের বলেছেন, বঙ্গবাজারের ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের জানমালের নিরাপত্তা দেওয়া সরকারের দায়িত্ব ছিল। কিন্তু সরকার এই কাজে ব্যর্থ হয়েছে।

এটা প্রথমবার নয়, ক্রমান্বয়ে এই ব্যর্থতা চলছেই।

বুধবার (৫ এপ্রিল) বঙ্গবাজারে পুড়ে যাওয়া মার্কেট পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের প্রতি সহানুভূতি জানিয়ে জি এম কাদের বলেন, এই ধরনের ঘটনা অত্যন্ত দুঃখজনক৷ দেশে একটির পর একটি দুর্ঘটনা ঘটে চলেছে। ক্ষয়ক্ষতি কম হয়েছে বা বেশি হয়েছে সেটি, বড় কথা নয়। কয়েক হাজার পরিবার নিঃস্ব হয়ে গেছে।

বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের আগেও চলতি বছর তিনটি বড় দুর্ঘটনা ঘটেছে উল্লেখ করে তিনি বলেন, প্রত্যেকটি দুর্ঘটনা ভিন্ন ভিন্ন কারণে হয়েছে। কী কারণে হয়েছে, সেটি রোধে কী ব্যবস্থা নেওয়া হয়েছে? এই ধরনের দুর্ঘটনার যাতে পুনরাবৃত্তি না হয়, এর জন্য কী করা হয়েছে তা আমরা জানি না। কারো কাছে, কারো জবাবদিহিতা নেই। যার যখন ইচ্ছে, যেভাবে ইচ্ছে দেশ চলছে। আমাদের আল্লাহর ওয়াস্তে বেঁচে থাকতে হচ্ছে।

তিনি আরও বলেন, সাধারণ মানুষের ট্যাক্সের টাকায় সরকার চলে। কিন্তু সাধারারণ মানুষের সুখ-দুঃখ দেখার, তাদের বিপদ-আপদে পাশে থাকার ব্যবস্থা করছে না।

এ সময় তিনি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ক্ষতিপূরণ ও স্বল্প সুদে ঋণ দেওয়ার ব্যবস্থা করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান। পাশাপাশি ঈদের আগে যাতে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের কিছু ব্যবসা করতে পারে সেজন্য অতি দ্রুত সাময়িকভাবে মার্কেটটি নির্মাণ করার আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ২৩২৫  ঘণ্টা, এপ্রিল  ৫,  ২০২৩
এসসি/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।