ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

রাজনীতি

ঘূর্ণিঝড় প্রবণ এলাকায় মানুষের পাশে থাকতে যুবলীগ নেতাকর্মীদের নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, মে ১৩, ২০২৩
ঘূর্ণিঝড় প্রবণ এলাকায় মানুষের পাশে থাকতে যুবলীগ নেতাকর্মীদের নির্দেশ

ঢাকা: ঘূর্ণিঝড় মোখা প্রবণ এলাকায় মানুষকে নিরাপদ আশ্রয়কেন্দ্রে সরিয়ে নিতে এবং ঘূর্ণিঝড় পরবর্তী উদ্ধার কাজসহ ক্ষতিগ্রস্তদের পাশে থাকার জন্য যুবলীগ নেতাকর্মীদের নির্দেশ দেওয়া হয়েছে।

যুলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল এ নির্দেশ দিয়েছেন বলে শনিবার (১৩ মে) সংগঠনের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।



এতে বলা হয়, বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় মোখা ইতোমধ্যেই ভয়ঙ্কর রূপ ধারণ করেছে যা সুপার সাইক্লোনে পরিণত হওয়ার আশঙ্কা রয়েছে। ঘূর্ণিঝড় মোখার ফলে অতিবৃষ্টি, বজ্রসহ বৃষ্টি ও জলোচ্ছ্বাস হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

ঘূর্ণিঝড় প্রবণ এলাকায় মানুষকে নিরাপদ আশ্রয়কেন্দ্রে সরিয়ে নিতে তাদের মধ্যে সচেতনতা বাড়ানো ও প্রচার-প্রচারণা চালানো, মাইকিং করা, গবাদিপশুকে নিরাপদ আশ্রয়ে নিয়ে যাওয়া, প্রয়োজনীয় খাদ্যসামগ্রী, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, খাবার স্যালাইন বিতরণসহ ঘূর্ণিঝড় পরবর্তী উদ্ধার কাজে ক্ষতিগ্রস্তদের পাশে থাকার জন্য রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নির্দেশে যুবলীগের নেতাকর্মীদের প্রতি অনুরোধ জানিয়েছেন সংগঠনের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, মে ১৩, ২০২৩
এসকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।