ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

মসিক মেয়রের নামে ভুয়া ফেসবুক আইডি থেকে বিএনপির পক্ষে পোস্ট 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, জুন ৬, ২০২৩
মসিক মেয়রের নামে ভুয়া ফেসবুক আইডি থেকে বিএনপির পক্ষে পোস্ট 

ময়মনসিংহ: ময়মনসিংহ সিটি কর্পোরেশনের (মসিক) মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি মো. ইকরামুল হক টিটুর নাম ও ছবি ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভুয়া আইডি খুলে বিএনপির পক্ষে পোস্ট দেওয়ার অভিযোগ উঠেছে।

এনিয়ে মেয়র অনুসারী আওয়ামী লীগ নেতাকর্মী ও সচেতন মহলে তোলপাড় সৃষ্টি হওয়ায় বিষয়টি গড়িয়েছে থানা-পুলিশ পর্যন্ত।

সেই সঙ্গে ফেসবুকে চলছে প্রতিবাদের ঝড়।    

মঙ্গলবার (৬ জুন) সকালে এ ঘটনায় মেয়র টিটুর ব্যক্তিগত সহকারী মো. আরিফ হোসেন বাদী হয়ে কোতোয়ালি মডেল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।      

এতে বাদী উল্লেখ করেন, অজ্ঞাতনামা ব্যক্তি ফেসবুকে মেয়র ইকরামুল হক টিটুর নাম ও ছবি ব্যবহার করে ফেইক আইডি খুলেছেন। এতে যে কোনো সময় সমাজ বা রাষ্ট্রবিরোধী আপত্তিকর পোস্ট দিয়ে বড় ধরনের ক্ষতি করার আশঙ্কা রয়েছে।    

আরিফ হোসেন বাংলানিউজকে আরও জানান, ইকরামুল হক টিটু আওয়ামী লীগ দলীয় সিটি মেয়র এবং ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের বর্তমান সভাপতি। অথচ ওই ভুয়া আইডিতে মেয়র মহোদয়ের নাম ও ছবি ব্যবহার করে বিএনপির পক্ষে নানা ধরনের পোস্ট দেওয়া হয়েছে। যা স্পষ্টত ষড়যন্ত্র ছাড়া আর কিছুই নয়। এনিয়ে থানায় অভিযোগ করেছি, আশা করছি, দ্রুত ষড়যন্ত্রকারীদের মুখোশ উন্মোচন হবে।      

এর আগে সোমবার (৫ জুন) মেয়র মো. ইকরামুল হক টিটু তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে এক পোস্টে বলেন, ভুয়া আইডি খুলে মানুষকে বিভ্রান্ত করার পাঁয়তারা, সবাইকে সতর্ক থাকার অনুরোধ জানাচ্ছি। আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।  

বাংলানিউজকে খবরের সত্যতা নিশ্চিত করেছেন কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ মো. কামাল আকন্দ।

তিনি জানান, এ ঘটনায় থানায় জিডি হয়েছে। বিষয়টি নিয়ে তদন্ত চলছে, বিস্তারিত পরে জানা যাবে।  

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, জুন ৬, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।