ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিদ্যুতের ফেরিওয়ালারা এখন কোথায়, প্রশ্ন সালামের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪২ ঘণ্টা, জুন ৬, ২০২৩
বিদ্যুতের ফেরিওয়ালারা এখন কোথায়, প্রশ্ন সালামের

ঢাকা: বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুর সালাম বলেছেন, প্রধানমন্ত্রী বলেছেন—আমরা এখন বিদ্যুতে স্বয়ংসম্পূর্ণ; মন্ত্রীরা বলেছেন—কিছুদিন পর ফেরি করে বিদ্যুৎ বিক্রি করা হবে। কোথায় এখন ফেরি করে বিদ্যুৎ বিক্রিওয়ালারা?

তিনি বলেন, মিথ্যা বলা আর মিথ্যা প্রতিশ্রুতি দেওয়া আওয়ামী লীগের অভ্যাস।

এরা জনগণের সাথে প্রতারণা করেছে। জনগণ তাদের চিনে ফেলেছে, আর সরকারও বুঝে ফেলেছে জনগণের ভোটে এরা ক্ষমতায় আসতে পারবে না। তাই তারা তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন চায় না।

মঙ্গলবার (০৬ জুন) বিকেলে রাজধানীর আদাবরের ঢাকা উদ্যানে থানা বিএনপি আয়োজিত সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪২তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভা, দোয়া মাহফিল ও খাবার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন আব্দুস সালাম।

বিএনপির এই নেতা বলেন, সারা দেশ আজ অনিয়মে ভরে গেছে। দুর্নীতিতে ছেয়ে গেছে পুরো রাষ্ট্র। দুর্নীতি করে, লুটপাট করে দেশের হাজার হাজার কোটি টাকা লুট করেছে। ব্যাংক থেকে যে টাকা নেবে, ব্যাংকও খালি করে ফেলেছে। দুর্নীতিবাজদের বিভিন্ন ব্যাংকের দায়িত্ব দিয়েছে। আজ অর্থের অভাবে কয়লা কিনতে পারছে না। অথচ আজ তারা উন্নয়নের দোহাই দিচ্ছে।

তিনি বলেন, উন্নয়নের নামে যা করেছেন তা দেশ বা জনগণের কল্যাণে নয়। দুর্নীতি করার জন্য। মেঘা প্রজেক্টের নামে মেগা দুর্নীতি করেছেন। সরকার ভালোভাবেই জানে এরা আর কখনো ক্ষমতায় আসতে পারবে না। তাই তারা আখেরি কামানো কামিয়ে নিয়েছে। কিন্তু এই লুটপাটের টাকা হজম করতে পারবেন না। সরকার চিরস্থায়ী নয়, জনগণ আপনাদের পালাতে দেবে না। সকল লুটপাটের বিচার হবেই।

মো. আজগর আলীর সভাপতিত্ব জাফর আহমেদ ও কাজী আনিসুর রহমানের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন থানা বিএনপির আহ্বায়ক আলহাজ নাসির উদ্দীন, মহানগর নেতা সাদেক হোসেন স্বাধীন, আবুল কালাম আজাদ, শাহজাহান সিকদার, ডা. মেহেদি হাসান, রফিকুল ইসলাম, হাবিবুল হাসান হাবিব, মনোয়ার হোসেন জীবন, আজগর আলী প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৩৯ ঘণ্টা, মে ০৬, ২০২৩
টিএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।