ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

বিদ্যুৎ অফিসে ভালো চা-নাস্তা খেয়েছেন নিপুণ, স্মারকও দিয়েছেন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৮ ঘণ্টা, জুন ৮, ২০২৩
বিদ্যুৎ অফিসে ভালো চা-নাস্তা খেয়েছেন নিপুণ, স্মারকও দিয়েছেন

ঢাকা: অসহনীয় লোডশেডিং ও বিদ্যুৎ খাতে ব্যাপক দুর্নীতির প্রতিবাদে দেশজুড়ে বিদ্যুৎ অফিসগুলোর সামনে অবস্থান কর্মসূচি পালন করেছে বিএনপি। বৃহস্পতিবার (৮ জুন) সকাল থেকেই দেশের বিভিন্ন জেলায় দলের নেতাকর্মীরা এ কর্মসূচি পালন করেন এবং বিদ্যুৎ অফিস কর্মকর্তাদের হাতে নিজেদের স্মারকলিপি তুলে দেন।

এদিন মতিঝিলে ওয়াপদা ভবনে বিদ্যুৎ অফিসে যান বিএনপির শীর্ষ নেতৃবৃন্দের কয়েকজন। যেখানে উপস্থিত ছিলেন ঢাকা জেলার সাধারণ সম্পাদক নিপুণ রায় চৌধুরী। তারা সেখানকার কর্মকর্তাদের হাতে স্মারকলিপি তুলে দেন। যখন বাইরে আসেন, নিপুণকে বলতে শোনা যায়, ‘ভেতরে চা নাস্তা ভালোই খেয়েছি। ধন্যবাদ আপনাদের (বিদ্যুৎ অফিসের কর্মকর্তা এবং পুলিশ সদস্যদের)। ’

জানা গেছে, মতিঝিলে বিদ্যুৎ অফিসে যাওয়ার সময় দুপুর ১২টা ৫০ মিনিটের দিকে পুলিশের বাধার মুখে পড়েন কর্মসূচিতে অংশ নেওয়া বিএনপির নেতাকর্মীরা। বাধার কারণে দুপুর ১টার দিকে নটরডেম কলেজের সামনে কর্মসূচির কার্যক্রম শেষ করেন বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। পরে দুপুর ১টা ২০ মিনিটের দিকে নেতাদের (বেশিরভাগই সাবেক সংসদ সদস্য) মধ্য থেকে সাতজনকে প্রতিনিধি করে বিদ্যুৎ অফিসে পাঠান তিনি। তাদের সঙ্গেই ছিলেন নিপুণ। বিদ্যুৎ অফিসে তারা ২০ মিনিট ছিলেন।

এর আগে বিদ্যুৎ অফিসে পৌঁছলে বিএনপির সাত প্রতিনিধিকে বিদ্যুৎ কর্মকর্তারা ভেতরে প্রবেশ করতে মানা করেন। অবশ্য পরে বিদ্যুৎ অফিসের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে তাদের ঢোকার অনুমতি দেয় পুলিশ। এ সময় কোনো গণমাধ্যমকর্মী বিএনপি নেতাদের সঙ্গে অফিসের অভ্যন্তরে ঢুকতে পারেনি।

বিশ মিনিট পর নেতারা বেরিয়ে আসেন। এ সময় অ্যাডভোকেট নিপুণ রায়কে হাস্যোজ্বল দেখা যায়। বিদ্যুৎ কর্মকর্তা ও পুলিশ সদস্যদের সঙ্গে হেসেও কথা বলেন তিনি।

পরে বাংলানিউজের এ প্রতিবেদক নিপুণের সঙ্গে কথা বলার চেষ্টা করেন। বিদ্যুৎ অফিসের ভেতরে কী জানতে চাইলে নিপুণ বলেন, ‘আমরা আজকে আমাদের স্মারকলিপি দিয়েছি। বিদ্যুৎ অফিসের উপপরিচালক মমতাজ পারভিন স্মারকলিপি গ্রহণ করেছেন। ’

উল্লেখ্য, গত মঙ্গলবার (৩০ মে) বিএনপির পক্ষ বিদ্যুৎ পরিস্থিতি নিয়ে কর্মসূচি ঘোষণা করা হয়। তারই অংশ হিসেবে মতিঝিলে ওয়াপদা ভবনে বিদ্যুৎ অফিসে যান বিএনপির শীর্ষ নেতৃবৃন্দের কয়েকজন। এ ছাড়া কর্মসূচি পালন করা হয়েছে মুন্সীগঞ্জ, কুষ্টিয়া, মাগুরা, নোয়াখালী, গাইবান্ধাসহ দেশের বিভিন্ন জেলায়।

বাংলাদেশ সময়: ২১৫৬ ঘণ্টা, জুন ৮, ২০২৩
ইএসএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।