ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বিএনপির এক দফা নিয়ে ভাবার কিছু নেই: নাছিম

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৯ ঘণ্টা, জুন ২৯, ২০২৩
বিএনপির এক দফা নিয়ে ভাবার কিছু নেই: নাছিম

ঢাকা: বিএনপির এক দফা আন্দোলন নিয়ে আওয়ামী লীগের ভাবার কিছু নেই বলে মনে করেন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। তবে আন্দোলনের নামে সন্ত্রাস, নৈরাজ্য হলে জনগণকে নিয়ে আওয়ামী লীগ তা প্রতিহত করবে বলে জানান তিনি।

বিএনপি মধ্য জুলাই থেকে সরকার পতনের এক দফা আন্দোলন শুরু করবে বলে আভাস দিচ্ছে। নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবি আদায় করতে ওই সরকারের রূপরেখা ঘোষণা করে এক দফা আন্দোলন শুরু করতে চায় বিএনপি ও সরকারবিরোধী দলগুলো।

বিএনপির এই এক দফা আন্দোলনের বিষয়ে জানতে চাইলে বাহাউদ্দিন নাছিম বাংলানিউজকে বলেন, বিএনপির আন্দোলন করতে চাওয়া নতুন কিছু নয়। আগামী নির্বাচন থেকে সরে দাঁড়ানোর চেষ্টা হিসেবেই এ সব কথা বলা হচ্ছে।

আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, বিএনপি দীর্ঘদিন ধরেই আন্দোলনের কথা বলছে, সময় নির্দিষ্ট করে দিচ্ছে, বলছে এর পরে, ওর পরে, এটা নতুন কিছু না। একবার তারা বলে ঈদের পর আন্দোলন, শীতের পর, আবার বলে বর্ষার পর। এসব কথা বলে তারা নিজেদের মানুষের কাছে অপাঙক্তেয় করে ফেলেছে। নিজেদের অতীত অপকর্মের জন্য তারা এখন খাদের কিনারায় এসে দাঁড়িয়েছে। তারা অপকর্মের কারণে যেভাবে জনবিচ্ছিন্ন হয়ে গেছে সেই জায়গা থেকে তারা নিস্তার পাচ্ছে না। তাই আন্দোলনের নানা কথা বলে আসছে। এ সমস্ত কথা বলে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর চেষ্টা। কারণ তারা জানে নির্বাচনে আওয়ামী লীগের সাথে, শেখ হাসিনার জনপ্রিয়তার কাছে কোনোভাবেই পেরে উঠবে না।

বিএনপির আন্দোলন মোকাবিলায় আওয়ামী লীগের কৌশল প্রসঙ্গে নাছিম বলেন, তাদের আন্দোলন নিয়ে আওয়ামী লীগের ভাবার কিছু নেই। সন্ত্রাস, নৈরাজ্য, অগ্নিসংযোগ, গণবিরোধী ধ্বংসাত্মক কার্যক্রম; এগুলো হলো তাদের রাজনীতি। আওয়ামী লীগ মাঠে আছে, থাকবে। জনগণকে সঙ্গে নিয়ে সংবিধান অনুযায়ী আগামী জাতীয় সংসদ নির্বাচন যাতে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ, নির্বিঘ্নে হয়, আমরা সেই পরিবেশ বাস্তবায়ন করব। আমরা সরকারকে এ কাজে সহযোগিতা করে যাব। তারা সন্ত্রাস, নৈরাজ্য করার চেষ্টা অতীতেও করেছে, করে যাচ্ছে। তবে তারা সরকার উৎখাতের আন্দোলনের নামে সন্ত্রাস, নৈরাজ্যের পথে হাঁটার চেষ্টা করলে আমরা প্রতিহত করব, এটা জনগণের কাছে আমরা অঙ্গীকার করেছি। আমরা জনগণকে নিয়ে যে কোনো পরিস্থিতি মোকাবিলায় শক্ত অবস্থান নেব। শান্তি-শৃঙ্খলা রক্ষায় সরকারের দায়িত্ব সরকার পালন করবে।

বাংলাদেশ সময়: ২১৪৬ ঘণ্টা, জুন ২৯, ২০২৩
এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।