ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

রাজনীতি

২০ হাজার নেতাকর্মী নিয়ে বিএনপির সমাবেশে দিপু 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৬ ঘণ্টা, জুলাই ১২, ২০২৩
২০ হাজার নেতাকর্মী নিয়ে বিএনপির সমাবেশে দিপু 

নারায়ণগঞ্জ: সরকার পতনের লক্ষ্যে যুগপৎ ধারায় বৃহত্তর গণ আন্দোলনের এক দফা ঘোষণা করতে রাজধানীয় নয়াপল্টনে শুরু হতে যাচ্ছে বিএনপির সমাবেশ। এ সমাবেশে যোগ দিতে বৃষ্টি উপেক্ষা করেই নয়াপল্টনে ঢল নেমেছে দলটির নেতাকর্মীদের ঢল।

তবে সবচেয়ে বেশি তাক লাগিয়ে দিয়েছেন দলের নির্বাহী কমিটির সদস্য ও রূপগঞ্জের বিএনপি নেতা মোস্তাফিজুর রহমান ভুঁইয়া দিপু। তার নেতৃত্বে নারায়ণগঞ্জ থেকে ২০ হাজার নেতাকর্মী সমাবেশে এসে ব্যাপক শো-ডাউন করেছে।

বুধবার (১২ জুলাই) সকাল থেকে ঢাকার সমাবেশের উদ্দেশে রূপগঞ্জসহ জেলার বিভিন্ন থানা থেকে নেতাকর্মীরা সেখানে উপস্থিত হন।

শোডাউনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিভিন্ন ব্যানার ফেস্টুন এবং একদফা দাবিতে নানা ব্যানার ফেস্টুন বহন করেন নেতাকর্মীরা।

এর আগে সকাল থেকে রূপগঞ্জ থেকে ঢাকামুখী সকল বাসসহ যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয় বলে অভিযোগ করেন নেতাকর্মীরা। পরে বিভিন্ন উপায়ে ঢাকায় সমাবেশে হাজির হয়েছেন বিএনপির নেতাকর্মীরা।

মঙ্গলবার (১১ জুলাই) রাতে রূপগঞ্জে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে দলের নেতাকর্মীদের আটক করেও ভয়ভীতি দেখানো হয় বলে অভিযোগ করেন নেতারা।

এদিকে সমাবেশে এতো সংখ্যক নেতাকর্মী নিয়ে শোডাউন করে সেখানে উপস্থিত সবাইকে তাক লাগিয়ে দেন দিপু ভুঁইয়া ও তার সমর্থকরা।  

নেতাকর্মীরা জানান,  দিপু ভুঁইয়ার ডাকে ঢাকায় সমাবেশে ব্যাপকভাবে অংশ নিতে তারা নানাভাবে পথে পথে বাধা উপেক্ষা করে সমাবেশে হাজির হয়েছেন। এখানে এসে দিপু ভুঁইয়াকে সামনে রেখে তারা সমাবেশে বিশাল মিছিল নিয়ে যোগ দিয়েছেন। মিছিলটি জেলা বিএনপির সঙ্গে যুক্ত হয়।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকন জানান, নারায়ণগঞ্জ থেকে সবচেয়ে বড় শোডাউন ছিল দিপু ভুঁইয়ার মিছিলটি। এতে প্রায় ২০ হাজার লোকের উপস্থিতি ছিল। সমাবেশে ব্যাপকভাবে অংশগ্রহণ করায় নেতাকর্মীদের আন্তরিকভাবে ধন্যবাদ জানাই।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, জুলাই ১২, ২০২৩
এমআরপি/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।