ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

রাজনীতি

৩০ জুলাই রংপুর বিভাগীয় সমাবেশে যাচ্ছেন শেখ হাসিনা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৪ ঘণ্টা, জুলাই ১৫, ২০২৩
৩০ জুলাই রংপুর বিভাগীয় সমাবেশে যাচ্ছেন শেখ হাসিনা  আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সঙ্গে রংপুরের নেতারা

ঢাকা: আগামী নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবগুলো বিভাগ এবং বেশ কিছু জেলা সফর করবেন। তারই অংশ হিসেবে রংপুর দিয়ে বিভাগীয় সফর শুরু করতে যাচ্ছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

ইতোমধ্যে তিনি যশোর, রাজশাহী, চট্টগ্রামে বিভাগীয় সমাবেশে যোগ দিয়েছেন।

আগামী ৩০ জুলাই রংপুরে বিভাগীয় সমাবেশ করবে আওয়ামী লীগ। এতে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন শেখ হাসিনা।

সূত্র জানায়, গত বৃহস্পতিবার (১৩ জুলাই) রংপুর-৫ আসনের সংসদ সদস্য, আওয়ামী লীগের কোষাধ্যক্ষ এইচএন আশিকুর রহমান ও তার ছেলে মিডিয়া ব্যক্তিত্ব রাশেক রহমানসহ রংপুর আওয়ামী লীগ নেতারা গণভবনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় তিনি ৩০ জুলাই রংপুরে বিভাগীয় সমাবেশের তারিখ দেন।

শেখ হাসিনার রংপুর সফর বিষয়ে দলটির দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া বাংলানিউজকে জানান, আগামী ৩০ জুলাই আওয়ামী লীগ সভাপতির রংপুর সফরের বিষয়টি চূড়ান্ত হয়েছে।

এদিকে শুক্রবার (১৪ জুলাই) বিকেলে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানান, আসন্ন আগস্ট মাস থেকেই জেলা পর্যায়ে সমাবেশ করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ওবায়দুল কাদের বলেন, এখন থেকে আওয়ামী লীগের দলীয় যে সমাবেশ হবে তার শিরোনাম হবে শান্তি ও উন্নয়ন সমাবেশ। আগামী ১৮ জুলাই ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ রাজধানীর ইঞ্জিনিয়ার ইনস্টিটিউশন থেকে ধানমন্ডি ৩২ নম্বর পর্যন্ত শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা করবে।

তিনি আরও বলেন, ১৯ জুলাই ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ তেজগাঁওয়ে সাত রাস্তা মোড় থেকে মহাখালী পর্যন্ত শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা করবে।

আসন্ন জাতীয় নির্বাচনকে সামনে রেখে ইতোমধ্যে তিনি যশোর, রাজশাহী, চট্টগ্রামে বিভাগীয় সমাবেশে যোগ দিয়েছেন।

এদিকে আওয়ামী লীগ সূত্র জানায়, আসন্ন জাতীয় নির্বাচনে পাঁচবারের সংসদ সদস্য এইচএন আশিকুর রহমান নিজের পরিবর্তে তার ছেলে রাশেক রহমানের জন্য আওয়ামী লীগের মনোনয়ন চান।

রাশেক রহমানের বিষয়ে আওয়ামী লীগ সভাপতি ইতিবাচক ইঙ্গিত দিয়েছেন এবং আগামী নির্বাচনের জন্য কাজ করতে বলেছেন বলেও জানা গেছে।  

বাংলাদেশ সময়: ১১৩২ ঘণ্টা, জুলাই ১৫, ২০২৩
এমইউএম/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।