ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

গ্যাংস্টার ডেমোক্র্যাটদের স্থায়ী পরাজয় নিশ্চিত করব: সাদ্দাম 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৩
গ্যাংস্টার ডেমোক্র্যাটদের স্থায়ী পরাজয় নিশ্চিত করব: সাদ্দাম  ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদ্দাম হোসেন

ঢাকা: বিএনপি বিদেশিদের রায় নিয়ে গ্যাংস্টার ডেমোক্র্যাটদের প্রতিষ্ঠিত করতে চায় বলে মন্তব্য করেছেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদ্দাম হোসেন।

দেশের আত্মমর্যাদা প্রতিষ্ঠিত করতে চায় মন্তব্য করে তিনি বলেন, বাংলাদেশের মানুষের চেয়ে বাইরের মানুষের রায় পাওয়াকে বাংলাদেশের রাজনীতির বিষয়বস্তু করতে চাই তাদের বিরুদ্ধে সোচ্চার হয়েছি।

যারা গ্যাংস্টার ডেমোক্র্যাটদের প্রতিষ্ঠিত করতে চায় তাদের বিরুদ্ধে লড়াইয়ে জয়ী নিজেদের প্রমাণ করে তাদের স্থায়ী পরাজয় নিশ্চিত করব।

এ সমাবেশকে কেন্দ্র করে ছাত্রসমাজের মধ্যে উন্মদনা ও আলোড়ন সৃষ্টি হয়েছে বলেও জানান তিনি।

বৃহস্পতিবার (২৭ জুলাই) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে ছাত্রলীগের সম্মেলন কক্ষে যুবলীগ-স্বেচ্ছাসেবক ও ছাত্রলীগের যৌথ সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ছাত্র সমাজের কাছে যখন এ সমাবেশের কথা বলতে বিভিন্ন ক্যাম্পাসে গিয়েছি। তখন শিক্ষার্থীরা সুস্পষ্টভাবে বলছে, বাংলাদেশের জনগণের জানমালের ক্ষয়ক্ষতি করে রাজনীতি করতে চায়, যারা গণতন্ত্রের লাইসেন্স দিয়ে সন্ত্রাসী রাজনীতিকে বৈধতা দিতে চায় এবং রাজনৈতিক সমাবেশের নামে দুর্নীতিবাজদের পুনর্বাসন করতে চায় তাদের স্থায়ী পরাজয় নিশ্চিত করব।

ছাত্রলীগের নেতৃত্বে বৃহত্তর ছাত্র ঐক্য তৈরি হয়েছে জানিয়ে তিনি বলেন, ছাত্র সমাজের প্রয়োজনেই তিনটি সংগঠন একত্র হয়েছি।  শিক্ষাঙ্গনকে যারা আক্রমণের লক্ষ্যবস্তুতে পরিণত করতে চায়, যারা শিক্ষাপ্রতিষ্ঠানে কিলিং মিশন বাস্তবায়ন করতে চায় তাদের বিরুদ্ধে ছাত্র সমাজের প্রয়োজনেই দলমত নির্বিশেষে লাখো তরুণ-শিক্ষার্থীর সমাবেশ ঘটবে। মাদরাসার শিক্ষার্থী হোক, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হোক, প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হোক, পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থী হোক সবাই মিলে যে বৃহত্তর ছাত্র ঐক্য তৈরি হয়েছে। এই ছাত্র ঐক্যের ওপর ভিত্তি করেই তাদের স্থায়ী পরাজয় নিশ্চিত করব।

আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি মেজবাউল হোসেন সাচ্চু বলেন, দেশ যখন এগিয়ে যাচ্ছে ঠিক সেই সময় বিএনপি জামায়াত যড়যন্ত্র শুরু করেছে। এটি ছাত্র যুব সমাজ মেনে নিতে পারে না, তাই অপশক্তির বিরুদ্ধে আমরা রাজপথে থাকবো।

বিএনপির উদ্দেশে তিনি বলেন,  বিএনপি জামায়াতকে বলবো শান্তিপূর্ণভাবে সমাবেশ করুন। যড়যন্ত্র করে লাভবান হতে পারবেন না, জ্বালাও পোড়াও করে আর ক্ষমতায় যাওয়া সম্ভব হবে না।

আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক অফজালুর রহমান বাবু বলেন, মেগাপ্রকল্পের মাধ্যমে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বিদেশি প্রভুর কথামতো কেউ ক্ষমতায় যেতে পারবে না।

যুবলীগ সাধারণ সম্পাদক মাঈনুল হোসেন খান নিখিল বলেন, বাংলার তরুণ সমাজের ভবিষ্যৎ নষ্ট করার জন্যে বিএনপি জামায়াত মাঠে নেমেছে।

যে বিএনপি জামায়াত ১৭ আগস্টে সারাদেশে সিরিজ বোমা হামলা চালিয়েছে, ২১ আগস্টে গ্রেনেড হামলা করেছে, বাংলাদেশকে জঙ্গিরাষ্ট্রে পরিণত করতে চায়, ক্ষমতায় এসে হাওয়া ভবন বানাতে চায় তাদের আর এদেশে স্থান দেওয়া হবে না ঘোষণা দিয়েছেন যুবলীগের এ সাধারণ সম্পাদক।  

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৩
 এনবি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।