ঢাকা, শুক্রবার, ২২ ভাদ্র ১৪৩১, ০৬ সেপ্টেম্বর ২০২৪, ০২ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

সাংস্কৃতিক পরিবেশনার মধ্যেই শান্তি সমাবেশ নেতাকর্মীতে পূর্ণ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২২ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৩
সাংস্কৃতিক পরিবেশনার মধ্যেই শান্তি সমাবেশ নেতাকর্মীতে পূর্ণ

ঢাকা: হঠাৎ বৃষ্টিতে জনস্রোত কিছুটা কমে গেলেও বৃষ্টির পর সাংস্কৃতিক পরিবেশনার মধ্যেই পূর্ণ হয়ে গেছে আওয়ামী লীগের তিন সংগঠনের সমাবেশস্থল। সকাল থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে বায়তুল মোকাররমের দক্ষিণ গেটের সমাবেশস্থলে আসতে থাকেন নেতা-কর্মীরা।

 

শুক্রবার (২৮ জুলাই) দুপুরে জুমার নামাজ শেষে দেলোয়ার বয়াতির বাউল গানের মধ্যে দিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়। এরপরই বায়তুল মোকাররমের দক্ষিণ গেট থেকে গুলিস্তান মোড়, বঙ্গবন্ধু এভিনিউ ও বঙ্গভবনের মোড় পূর্ণ হয়ে যায় যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীতে।

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির নেতৃত্বে বিশাল এক মিছিল সমাবেশস্থলে প্রবেশ করে। এরপর ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগ মিছিল প্রবেশ করে।  

এর আগে বৃষ্টিতে ভিজেই স্লোগান দিতে শুরু করেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের একাংশের নেতাকর্মীরা। বৃষ্টি যেন তাদের উন্মাদনা আরও বাড়িয়ে দেয়। বৃষ্টিতে ভিজে সমাবেশে যোগ দিতে দেখা যায় নারী নেত্রীদেরও।  

যুবলীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবু আহমেদ নাসিম পাভেলের নেতৃত্বে আরও একটি বড় মিছিল বৃষ্টিতে ভিজেই সমাবেশস্থলে আসে। সাভার, আশুলিয়া, ময়মনসিংহসহ বিভিন্ন জেলা থেকে আওয়ামী লীগের বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা বৃষ্টিতে ভিজেই সমাবেশস্থলে উপস্থিত হয়েছেন।  

বিএনপি-জামায়াতের হত্যা, ষড়যন্ত্র ও নৈরাজ্যের প্রতিবাদ- শীর্ষক শান্তি সমাবেশে যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হবেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সঞ্চালনা করবেন- যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক এ কে এম আফজালুর রহমান বাবু ও ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান।  

সমাবেশে বিশেষ অতিথি আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাড. কামরুল ইসলাম, অ্যাড. জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম ও ঢাকা বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক মির্জা আজম।  
 
বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৩
এনবি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।