ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপি-জামায়াত সব সময় হত্যা-খুনের রাজনীতি করে এসেছে: পরশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৩
বিএনপি-জামায়াত সব সময় হত্যা-খুনের রাজনীতি করে এসেছে: পরশ যুবলীগের সভাপতি শেখ ফজলে শামস পরশ

ঢাকা: বাংলাদেশ আওয়ামী যুবলীগের সভাপতি শেখ ফজলে শামস পরশ বলেছেন, বিএনপি-জামায়াত সব সময় হত্যা ও খুনের রাজনীতি করে এসেছে। জামায়াতকে বিএনপি রাজনীতিতে এনেছে, মন্ত্রী বানিয়েছে।

এরপর তারা ১৫ আগস্টে গণ্যহত্যার মতোই একটি পরিবারের, বঙ্গবন্ধু পরিবারের ১৮ জন মানুষকে হত্যা করেছে। এরপরও তারা লেবাস পরে। আমরা নাকি দোষারোপ করি। আমরা নাকি নিপীড়নের রাজনীতি করি।

রোববার (৩০ জুলাই) রাজধানীর মহাখালী কাঁচা বাজারের সামনে ঢাকা মহানগর উত্তর আওয়ামী যুবলীগ আয়োজিত বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পরশ বলেন, আপনারা দেখেছেন শান্তি সমাবেশের মাধ্যমে বাংলাদেশ আওয়ামী যুবলীগ এবং সব মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ, ঠিক তখন তারা তাদের সেই পুরোনো চরিত্র উন্মোচন করছে।

তিনি বলেন, আওয়ামী লীগের নেতাকর্মীরা সাধারণ মানুষের ওপর চড়াও হয়নি। যে দলের নেতাকর্মীদের বঙ্গবন্ধুর সৈনিক, তারা কখনো সাধারণ মানুষের উপর চড়াও হতে পারে না। আওয়ামী লীগের নেতাকর্মীরা সারাজীবন মানুষের অধিকার আদায়ের জন্য জেল-জুলুম ও নির্যাতনের শিকার।

তিনি আরও বলেন, একটি দলই এ দেশে সুষ্ঠু নির্বাচনের বাধা। তারা হলো বিএনপি-জামায়াত। তারা এখন ভিসানীতির আওতায় পড়ার ভয়ে আছে। নিজে যখন মরব, তোরে নিয়াই মরব। এই হচ্ছে বিএনপির রাজনীতি। আপনারা সজাগ থাকবেন, সতর্ক থাকবেন। এসব ষড়যন্ত্র মোকাবিলা করবেন। তাই বলতে চাই, আগামী নির্বাচনেও আপনারা আওয়ামী লীগকে ক্ষমতায় আনবেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে যুবলীগের সাধারণ সম্পাদক মাঈনুল হোসেন খান নিখিল বলেন, আমরা বঙ্গবন্ধুর সৈনিক। আমরা শেখ হাসিনার কর্মী। যে বাংলাদেশ শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে চলছে, দেশের মানুষ শান্তিতে আছে। এই শান্তি যারা নষ্ট করতে চেয়েছে যারা, তাদের কঠোরভাবে প্রতিরোধ করা হবে। আগামীকাল বিএনপি বিক্ষোভ কর্মসূচি দিয়েছ। কিসের বিক্ষোভ? হামলা করলেন আপনারা, সমাবেশ করলেন আপনারা। আমাদের সন্দেহ হচ্ছে। তাই, আগামীকালও আমরা যুবলীগ মাঠে থাকবো।

পরে তাদের নেতৃত্বে একটি মিছিল মহাখালী কাঁচাবাজার থেকে মহাখালী বাস টার্মিনালে গিয়ে শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৩
এমকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।