ঢাকা, শুক্রবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

রাজনীতি

সরকার পুলিশকে জনগণের প্রতিপক্ষ বানিয়েছে: ইরান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৬ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৩
সরকার পুলিশকে জনগণের প্রতিপক্ষ বানিয়েছে: ইরান

ঢাকা: সরকার পুলিশকে জনগণের প্রতিপক্ষ বানিয়েছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান।

তিনি বলেন, সরকার অবৈধ ক্ষমতা কুক্ষিগত করতে পুলিশ বাহিনীকে গণতন্ত্রকামী জনগণের বিরুদ্ধে লেলিয়ে দিয়ে প্রতিপক্ষ বানিয়েছে।

তারা নির্বিচারে গণতন্ত্র ও ভোটাধিকারের দাবিতে সভা-সমাবেশে হামলা, মামলা, গুলি ও টিয়ারগ্যাস নিক্ষেপ করে সাংবিধানিক অধিকার হরণ করেছে।

সোমবার (৩১ জুলাই) সরকার পতনের এক দফা দাবি আদায়ে গত শনিবার ঢাকার প্রবেশমুখগুলোতে অবস্থান কর্মসূচি পালনকালে নেতাকর্মীদের ওপর হামলা ও নির্যাতনের প্রতিবাদে আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। জাতীয় প্রেসক্লাবের সামনে এ সমাবেশের আয়োজন করে বাংলাদেশ লেবার পার্টি।

মোস্তাফিজুর রহমান ইরান বলেন, মুক্তিযুদ্ধের চেতনার মুখোশ পরে আওয়ামী লীগ হত্যা, গুম, খুন, অপহরণ ও মানবাধিকার ভুলণ্ঠিত করেছে। আওয়ামী লীগ গণতন্ত্র ও ভোটাধিকার হরণ করে দেশকে পঙ্গু রাষ্ট্রে পরিণত করেছে।

তিনি বলেন, আওয়ামী লীগ দুর্নীতি, লুটপাট ও অর্থপাচারের মাধ্যমে দেশের অর্থনীতিকে ধ্বংস করেছে। জনগণের ভোটের অধিকার কেড়ে নিয়ে গত ১৫ বছর দুঃশাসন ও ফ্যাসিবাদ কায়েম করে বিরোধী রাজনৈতিক শক্তিকে নিশ্চিহ্ন করার অপকৌশল নিয়েছে।

লেবার পার্টির চেয়ারম্যান ইরান বলেন, শেখ হাসিনা ১৯৯৬ সালে ক্ষমতায় যাওয়ার জন্য তত্ত্বাবধায়ক ব্যবস্থা প্রবর্তন করতে ১৮৭ দিন হরতাল ও অবরোধ করেছেন। আবার ২০১৩ সালে জনগণের ভোটাধিকার হরণ করে ক্ষমতা কুক্ষিগত করতে সংবিধান থেকে নির্দলীয় সরকার ব্যবস্থা বাতিল করেছে। আমরা নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ছাড়া দেশে একদলীয় নির্বাচন হতে দেবো না।

লেবার পার্টির ঢাকা মহানগরের সভাপতি এস এম ইউসুফ আলীর সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন মানবাধিকার সংরক্ষণ সংস্থার চেয়ারম্যান অ্যাডভোকেট জহুরা খাতুন জুঁই, লেবার পার্টির ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম আমিন, যুগ্ম-মহাসচিব আবদুর রহমান খোকন, মুফতি তরিকুল ইসলাম সাদী, সাংগঠনিক সম্পাদক খন্দকার মিরাজুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪১৬ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৩
এসসি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।