ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

রাজনীতি

জেল ভাঙার আগে নেতাকর্মীদের ছেড়ে দেন: আব্বাস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৪ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৩
জেল ভাঙার আগে নেতাকর্মীদের ছেড়ে দেন: আব্বাস রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি আয়োজিত জনসভা | ছবি: ডিএইচ বাদল

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, নতুন যাদের জেলখানায় নিচ্ছেন তাদের কোথায় রাখবেন? জেলখানায় তো জায়গা নাই! বরং আপনারা এখন ভালোয় ভালোয় জেল ভাঙার আগে নেতাকর্মীদের ছেড়ে দেন। আমাদের অনেক নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে, তাদের মুক্ত করতে হবে।

যতই গ্রেপ্তার করুন, আমরা আন্দোলনের লক্ষ্যে সামনে এগিয়ে যাব।

সোমবার (৩১ জুলাই) বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ‘গত ২৯ জুলাই ঢাকার প্রবেশ পথে বিএনপি ঘোষিত শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচিতে পুলিশ এবং আওয়ামী সন্ত্রাসীদের যৌথ আক্রমণ হামলা, নির্যাতন ও পাইকারি হারে গ্রেপ্তারের প্রতিবাদে’ আয়োজিত জনসমাবেশে তিনি এসব কথা বলেন। সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি।

মির্জা আব্বাস বলেন, আন্দোলন করতে গেলে রাস্তা থেকে আমাদের নেতাকর্মীদের গ্রেপ্তার করে নিয়ে যাচ্ছে। নেতাকর্মীরা রাস্তায় হাঁটতে পারবে না, কথাবার্তা বলতে পারবে না, আমরা কি বাংলাদেশের রাস্তা কারো কাছে ইজারা দিয়েছি নাকি? আপনারা গয়েশ্বর চন্দ্র রায়কে রাস্তায় ফেলে পিটিয়েছেন, অনেক নেতাকর্মীকে গ্রেপ্তার করেছেন। তারপরও কোনো ধরনের সমাবেশ বা আন্দোলন বন্ধ হবে না। এই জনগণ আওয়ামী লীগের পতন ছাড়া অন্য কিছু কামনা করে না।

আওয়ামী লীগের পতন করাই বিএনপির একমাত্র লক্ষ্য উল্লেখ করে মির্জা আব্বস বলেন, যুগে যুগে যত স্বৈরাচার ছিল তারা কিন্তু কেউ টিকে থাকতে পারে নাই। ইনশাল্লাহ এই সরকারও টিকে থাকতে পারবে না।

জনসমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহবায়ক আব্দুস সালাম। সঞ্চালনা করেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির ভারপ্রাপ্ত সদস্য সচিব তানভীর আহমেদ রবিন।

জনসভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদীন ফারুক, বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮০৮ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৩
ইএসএস/টিএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।