ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

২২ বছর পর বোয়ালমারীতে আ.লীগের আহ্বায়ক কমিটি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৯ ঘণ্টা, আগস্ট ১, ২০২৩
২২ বছর পর বোয়ালমারীতে আ.লীগের আহ্বায়ক কমিটি

ফরিদপুর: দীর্ঘ ২২ বছর পর বোয়ালমারী পৌর শাখার নবগঠিত আহ্বায়ক কমিটির অনুমোদন দিয়েছে  ফরিদপুর জেলা আওয়ামী লীগ।

সোমবার (৩১ জুলাই) রাতে বোয়ালমারী প্রথম শ্রেণীর পৌরসভার মেয়র ও সাবেক ছাত্রনেতা মো. সেলিম রেজা লিপন মিয়াকে আহ্বায়ক, সাবেক ছাত্রনেতা মো. আলী আকবর আলীকে ১ নম্বর যুগ্ম আহ্বায়ক ও এমএ মতিনকে ২ নম্বর যুগ্ম আহ্বায়ক করে মোট ২৭ সদস্য বিশিষ্ট কমিটির অনুমোদন দেওয়া হয়।

 

ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক ও সাধারণ সম্পাদক শাহ মো. ইশতিয়াক আরিফ স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। তবে আহ্বায়ক মো. সেলিম রেজা লিপন ও ১ নম্বর যুগ্ম আহ্বায়ক আলী আকবর আলী উভয় পূর্বের কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন।  

জানা যায়, গত ২০০২ সালে দলীয় গঠনতন্ত্র অনুযায়ী বোয়ালমারী তৃতীয় শ্রেণীর পৌরসভার আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেন তৎকালীন বোয়ালমারী উপজেলা আ.লীগের সভাপতি মরহুম তফসীর মাস্টার ও সাধারণ সম্পাদক বর্তমান উপজেলা আ.লীগের সভাপতি, উপজেলা চেয়ারম্যান এমএম মোশাররফ হোসেন।  

এরপর ২০১৫ সালে পৌরসভাটি প্রথম শ্রেণীতে অন্তর্ভুক্ত হয়। দলীয় নিয়ম অনুযায়ী প্রথম শ্রেণীর যে কোনো পৌর কমিটির অনুমোদন দেন জেলা কমিটি। বোয়ালমারী পৌর আ.লীগের মেয়াদ দীর্ঘ ২২ বছর চলে গেলেও আর কোনো সম্মেলন হতে দেখা যায়নি। সদ্য সাবেক পৌর আ.লীগের সভাপতি আব্দুল আলীম মোল্যা দীর্ঘদিন অসুস্থ অবস্থায় শয্যাশায়ী। আর সাধারণ সম্পাদক নুরুজ্জামান খসরু মিয়াসহ ৮-১০ জন নেতা কয়েক বছর আগে মারা গেছেন। এ কারণে সামনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বোয়ালমারী পৌর আওয়ামী লীগকে সুসংগঠিত ও দলের গতিশীলতা বাড়ানোর জন্য নতুন ২৭ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি অনুমোদন দিয়েছেন জেলা আওয়ামী লীগ।  

নবগঠিত কমিটির অন্যান্য সদস্যরা হলেন- সদ্য সাবেক কমিটির সভাপতির ছেলে মাসুদুর রহমান, সাংগঠনিক সম্পাদক ও ২ নম্বর ওয়ার্ডের পৌর কাউন্সিলর মো. জমির আলী, সংরক্ষিত আসনের পৌর কাউন্সিলর সৈয়দা মাসুদা আক্তার রুমা, মো. বক্কার মাতুব্বর, মো. তৈয়ব বিশ্বাস, মো. শাহ জামাল চৌধুরী, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. রাহাদুল আক্তার তপন, সরকারি কলেজের ছাত্র-ছাত্রী সংসদের সাবেক এজিএস মো. ওবায়দুর রহমান মৃধা, মো. আব্দুর রব, মো. কালাম বিশ্বাস, মো. জাহিদুল ইসলাম মুন্নু, মো. সালাউদ্দিন মৃধা মিলন, মো. হাকিম বিশ্বাস, অ্যাড. শাহেদ হাসান, হাজী মো. আবুল কাশেম, মো. চাঁন মিয়া, ভবানী বিশ্বাস, সৈয়দ আলী, সালাউদ্দিন আল মাসুদ, মো. বকুল সিকদার, নৃপেন সরকার, মো. ইকবাল শেখ, মো. উথান মোল্যা ও মো. হায়াতুল ইসলাম।  

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা, আগস্ট ০১, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।