ঢাকা, মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে গণস্বাক্ষর কর্মসূচি

স্টাফ করসেপন্ডন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৭ ঘণ্টা, আগস্ট ৩, ২০২৩
তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে গণস্বাক্ষর কর্মসূচি

ঢাকা: তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে গণস্বাক্ষর কর্মসূচি শুরু করেছে গণঅধিকার পরিষদের একাংশ।

বৃহস্পতিবার (৩ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবের সামনে এ কর্মসূচির উদ্বোধন করেন গণঅধিকার পরিষদের একাংশের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া।

কর্মসূচির উদ্বোধন করে তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকার ছাড়া এ দেশে সুষ্ঠু নির্বাচন হওয়া সম্ভব নয়। ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় এসেছিল। এরপর তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা না থাকলে তারা আর ক্ষমতায় আসতে পারত না। আমাদের দাবি একটাই। এই সরকারের পদত্যাগ এবং তত্ত্বাবধায়ক সরকারের অধীন একটি সুষ্ঠু নির্বাচন।

তিনি আরও বলেন, আওয়ামী লীগের সিস্টেম হলো, যে সেতুর মাধ্যমে তারা ক্ষমতায় গেছে, সেই সেতুটা পুড়িয়ে ফেলা। এটা আমরা হতে দেবো না। একটা সুষ্ঠু ভোটে অংশগ্রহণের জন্য মানুষকে সুযোগ দিতে হবে। জনগণের রায়েই সুষ্ঠু ভোট হবে। আমাদের লক্ষ্য, এক সপ্তাহের মধ্যে এক লাখ স্বাক্ষর সংগ্রহ করা।

কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত সদস্য সচিব ফারুক হাসান, যুগ্ম সদস্য সচিব মো. তারেক রহমান, আতাউল্লাহ, যুগ্ম আহবায়ক মিয়া মশিউজ্জামান, জিসান মাসুদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, আগস্ট ০৩, ২০২৩
এসসি/এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।