ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

স্বেচ্ছাসেবক লীগে পদ পেয়েই সরকারি চাকরি ছাড়লেন সুমন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০১ ঘণ্টা, আগস্ট ৩, ২০২৩
স্বেচ্ছাসেবক লীগে পদ পেয়েই সরকারি চাকরি ছাড়লেন সুমন

সিরাজগঞ্জ: ছাত্রলীগ করা অবস্থায়ই সিরাজগঞ্জ ভূমি অফিসের এমএলএসএস পদে চাকরি পান সুমন রহমান ওরফে পীর সুমন। দীর্ঘ ১০ বছর ধরে তিনি সিরাজগঞ্জ সদর উপজেলায় চতুর্থ শ্রেণির এ পদে কর্মরত ছিলেন।

 

সম্প্রতি জেলা স্বেচ্ছাসেবক লীগের নতুন কমিটিতে তাকে সাধারণ সম্পাদক করা হয়েছে। আর এরপরই সরকারি এ চাকরিতে ইস্তফা দিয়েছেন সুমন রহমান।  

এদিকে একজন চতুর্থ শ্রেণির একজন কর্মচারীকে সাধারণ সম্পাদক করায় জেলার রাজনৈতিক মহলে চলছে আলোচনা-সমালোচনা।  

জানা যায়, দীর্ঘ ১০ বছর পর গত ৩১ জুলাই কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু ও সাধারণ সম্পাদক আফজালুল রহমান বাবু স্বাক্ষরিত এক চিঠিতে সিরাজগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের আংশিক কমিটি ঘোষণা করা হয়। এতে জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জাকিরুল ইসলাম লিমনকে সভাপতি ও সুমন রহমানকে সাধারণ সম্পাদক করা হয়েছে।  

কমিটি ঘোষণার পরদিন মঙ্গলবার (১ আগস্ট) সরকারি কর্মচারী আচরণবিধি অনুযায়ী স্বেচ্ছায় চাকরি থেকে অব্যাহতি নেওয়ার জন্য সিরাজগঞ্জ জেলা প্রশাসক বরাবর লিখিত আবেদন করেন সুমন রহমান।  

সিরাজগঞ্জ সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) এসএম রকিবুল হাসান জানান, সুমন রহমান চাকরি থেকে অব্যাহতি চেয়ে আবেদন করেছেন। বুধবার (২ আগস্ট) আবেদনটি ফরোয়ার্ড করে জেলা প্রশাসকের কাছে পাঠানো হয়েছে। দু-একদিনের মধ্যেই তাকে অব্যাহতি দেওয়া হবে।  

সুমন রহমানের দাবি, তিনি ও তার পরিবার দীর্ঘদিন ধরে আওয়ামী রাজনীতির সঙ্গে জড়িত। তিনি ছাত্রলীগ করতেন, তার ছোট ভাই বর্তমানে ছাত্রলীগ করছেন আর মা রয়েছেন মহিলা আওয়ামী লীগের সঙ্গে। এ অবস্থায় তাকে জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক করা হয়েছে। নিজের ওপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করবেন বলে জানান।  

সিরাজগঞ্জ জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান বলেন, ইউনিয়ন ভূমি অফিসের এমএলএসএস সুমন রহমানের একটি ইস্তফাপত্র পেয়েছি। খুব শিগগিরই এটি মঞ্জুর করা হবে।  

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, আগস্ট ৩, ২০২৩
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।