ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

রাজনীতি

বায়তুল মোকাররমের উত্তর গেটে ইসলামী আন্দোলনের বিক্ষোভ সমাবেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, আগস্ট ৫, ২০২৩
বায়তুল মোকাররমের উত্তর গেটে  ইসলামী আন্দোলনের বিক্ষোভ সমাবেশ বিক্ষোভ মিছিলে ইসলামী আন্দোলন বাংলাদেশের নেতাকর্মী। ছবি: ডি এইচ বাদল

ঢাকা: গত ২৮ জুলাই আওয়ামী লীগের শান্তি সমাবেশ থেকে দলটির দুই গ্রুপের হামলায় নিহত মাদ্রাসাছাত্র হাফেজ রেজাউল করীমের খুনিদের গ্রেপ্তার ও জাতীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে ইসলামী আন্দোলন বাংলাদেশের বিক্ষোভ সমাবেশ শুরু হয়েছে।

শনিবার (৫ আগস্ট) দুপুর ৩টা ২০ মিনিটে বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেটে কোরআন তেলাওয়াতের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে এ সমাবেশ শুরু হয়।

এ সময় সংগঠনের পক্ষ থেকে জানানো হয়, সমাবেশ শেষে একটি প্রতিবাদী মিছিল বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে বিজয় নগর পানির ট্যাংকি পর্যন্ত যাবে।

এ সময় সমাবেশে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সমাবেশের পাশেই আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সতর্ক অবস্থান নিতে দেখা যায়।

বিক্ষোভ সমাবেশের সভাপতিত্ব করছেন সংগঠনের ঢাকা মহানগর উত্তরের সভাপতি অধ্যক্ষ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ। এছাড়া সমাবেশে সংগঠনের জাতীয় ও কেন্দ্রীয় নেতারা উপস্থিত রয়েছেন।

গত ২৮ জুলাই আওয়ামী লীগের শান্তি সমাবেশ থেকে দলটির দুই গ্রুপের হামলায় নিহত মাদ্রাসাছাত্র হাফেজ রেজাউল করীমের খুনিদের গ্রেপ্তার ও জাতীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে ইসলামী আন্দোলন বাংলাদেশ এ সমাবেশের আয়োজন করে।

একই দাবিতে শুক্রবার (৪ আগস্ট) সারা দেশে বিক্ষোভ সমাবেশ পালন করে সংগঠনটির ছাত্র সংগঠন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ।

এর আগে মাদ্রাসাছাত্র হাফেজ রেজাউল করিম নিহতের ঘটনায় বৃহস্পতিবার (৩ আগস্ট) দুপুরে পল্টনের বক্স কালভার্ট রোডে ইসলামী ছাত্র আন্দোলনের ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশে সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি শরিফুল ইসলাম রিয়াদ দুইদিনের কর্মসূচি ঘোষণা করেছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৩৯ ঘণ্টা, আগস্ট ০৫, ২০২৩
ইএসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।