ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বাসে অগ্নিসংযোগ: বিএনপির ৬ নেতাকর্মী গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৫ ঘণ্টা, আগস্ট ৮, ২০২৩
বাসে অগ্নিসংযোগ: বিএনপির ৬ নেতাকর্মী গ্রেপ্তার

সাভার, (ঢাকা): রাজধানীর প্রবেশমুখে বিএনপির অবস্থান কর্মসূচির দিন আশুলিয়ায় বাসে অগ্নিসংযোগের ঘটনায় বিএনপির ছয় নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।  

পুলিশ জানিয়েছে, পরিবহনে অগ্নিসংযোগ ও ভাঙচুরের আগ মুহূর্তের ফুটেজ ও সিসিটিভি পর্যালোচনা করেই আসামিদের শনাক্ত করা হয়েছে।

 

মঙ্গলবার (৮ আগস্ট) দুপুরে ঢাকা জেলা পুলিশ সুপার মোহাম্মদ আসাদুজ্জামান তার কার্যালয়ে প্রেস ব্রিফিং করে সাংবাদিকদের এ তথ্য জানান।

গ্রেপ্তার আসামিরা হলেন, ঢাকা জেলা যুবদলের সহ-সাংগঠনিক সম্পাদক মো. সুরুজ্জামান (৪৭), ধামরাই পৌর ছাত্রদলের সদস্য অপূর্ব চন্দ্র দাস (২২), ঢাকা জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম (৪৪), সাভার থানা যুবদলের সদস্য মো. সুজন (৩৪), ঢাকা জেলা বিএনপির সদস্য মুমিনুল ইসলাম (৪৫) ও ধামরাই থানা যুবদলের সদস্য রাজীব হোসেন।

পুলিশ সুপার মোহাম্মদ আসাদুজ্জামান বলেন, ২৯ জুলাই বিএনপির সারা দেশে অবস্থান কর্মসূচি চলাকালীন বিএনপির কিছু নাশকতাকারী আশুলিয়ার নিরিবিলি এলাকায় মহাসড়কে বিভিন্ন গাড়ি ভাঙচুর করে। এ সময় ককটেল ফুটিয়ে ও বাসে আগুন জ্বালিয়ে দিয়ে বিশৃঙ্খলতার সৃষ্টি করে। এ ঘটনার পরদিন ক্ষতিগ্রস্ত বিকাশ বাসের চালক আনোয়ার হোসেন আশুলিয়ার থানা একটি মামলা দায়ের করেন। পরবর্তীতে আশুলিয়া থানা ও গোয়েন্দা পুলিশের একটি বিশেষ দল অভিযানে নামে। বিভিন্ন ফুটেজ পর্যালোচলা করে ও তথ্যপ্রযুক্তির সহায়তায় ৫ আগস্ট বিএনপির তিন নেতাকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের দেওয়া তথ্যে সোমবার (৭ আগস্ট) রাতে খুলনা, রংপুর, মানিকগঞ্জ, গাজীপুর ও ঢাকায় অভিযান চালিয়ে আরও তিন বিএনপি নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়।  

পুলিশ সুপার আরও জানান, জিজ্ঞাবাদে গ্রেপ্তার আসামিরা নাশকতার সঙ্গে জড়িত থাকার বিষয়টি প্রাথমিকভাবে স্বীকার করেছে। নাশকতার সঙ্গে আরও কেউ জড়িত আছে কি না সে বিষয়ে তদন্ত ও অভিযান অব্যাহত আছে।

২৯ জুলাই বিকেলে ঢাকা-আরিচা মহাসড়কে আশুলিয়ার নিরিবিলি এলাকায় বিকাশ পরিবহনের একটি খালি বাসে অগ্নিসংযোগ ও বেশ কয়েকটি পরিবহনে ভাঙচুরের ঘটনা ঘটে। এ ঘটনায় বাসের চালক আনোয়ার হোসেন বাদী হয়ে আশুলিয়া থানায় একটি মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, আগস্ট ০৮, ২০২৩
এসএফ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।