ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপি আইন-আদালত-সংবিধান কিছুই মানে না: কামরুল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৩
বিএনপি আইন-আদালত-সংবিধান কিছুই মানে না: কামরুল

ঢাকা: বিএনপি আইন, আদালত,সংবিধান কিছুই মানে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম।

বৃহস্পতিবার (১০ আগস্ট) বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯৩তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে এই আলোচনা সভার আয়োজন করে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব পরিষদ।

কামরুল ইসলাম বলেন, ২০০৬ সালে তত্ত্বাবধায়ক সরকার আমরা দেখেছি। তিন মাসের তত্ত্বাবধায়ক সরকার দুই বছর থেকেছে। আমাদের সেই অভিজ্ঞতা আছে। এরা (বিএনপি) চায় অনির্বাচিত সরকার। এরশাদ-জিয়ার মতো পরিবর্তন। তেমন একটি পরিবেশ সৃষ্টি করতে চায় তারা (বিএনপি)। সংবিধান সংশোধন করতে চায়, ক্ষমতার পরিবর্তনের জন্য। এরা (বিএনপি) সংবিধান, আইন, আদালত কিছুই মানে না।

তিনি বলেন, বাংলাদেশের ইতিহাসে অত্যন্ত শান্তিপূর্ণভাবে সাংবিধানিক পন্থায় ২০০১ সালে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। শুধুমাত্র আমাদের নেত্রী শেখ হাসিনা ২০০১ সালে শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর করেছিলেন। আজ তারা (বিএনপি) বলে, ক্ষমতা ছেড়ে যেতে হবে, পদত্যাগ করতে হবে।  

কামরুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী বারবার বলেছেন, গ্রহণযোগ্য, সুষ্ঠু নির্বাচন করার জন্য নির্বাচন কমিশনকে সরকার সর্বাত্মক সহযোগিতা করবে। নির্বাচনের পর সংখ্যাগরিষ্ঠ দলের হাতে ক্ষমতা হস্তান্তর করবে। এটাই তো সংবিধানের কথা, এর বাইরে তো কোনো সুযোগ নাই। আজ তারা (বিএনপি) বলছে পদত্যাগ করতে হবে, নির্বাচন করতে দেবে না, তত্ত্বাবধায়ক সরকার ছাড়া নির্বাচন হতে দিবে না। তত্ত্বাবধায়ক সরকার তো একটি ডেড ইস্যু। তত্ত্বাবধায়ক সরকার বাংলাদেশে আসার আর কোনো প্রশ্নই ওঠে না, সংবিধানে নেই।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের প্রসঙ্গে তিনি বলেন, তার বক্তব্য বিএনপি ফেসবুক, ইউটিউব সবখানে প্রচার করছে। যেখানে আমাদের মিডিয়াগুলো সেটা প্রচার করছে না আদালতের নিষেধাজ্ঞা থাকায়। একজন পলাতক আসামির বক্তব্য-বিবৃতি এভাবে প্রচার করবে, এটি কোন অবস্থায় যৌক্তিক নয়। আমরা তো সভ্য জগতে বাস করছি, অসভ্য জগতে বাস করছি না।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব পরিষদের সভাপতি অধ্যাপক ড. আবদুল মান্নান চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবদুস সালাম মৃধার সঞ্চালনায় আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও জাতীয় সংসদের সরকার দলীয় উপনেতা বেগম মতিয়া চৌধুরী, জাতীয় পার্টির (জেপি) সাধারণ সম্পাদক শেখ শহীদুল ইসলাম, আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য অ্যাড. বলরাম পোদ্দার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৩
এসসি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।