ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

গণতন্ত্র পুনরুদ্ধার না হওয়া পর্যন্ত লড়াই চলবে: দুদু

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৩
গণতন্ত্র পুনরুদ্ধার না হওয়া পর্যন্ত লড়াই চলবে: দুদু বিএনপি'র ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু

ঢাকা: বিএনপি'র ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য লড়াই করছেন। দেশের মানুষকে বাঁচানোর জন্য লড়াই করছেন এ লড়াই চূড়ান্ত পর্যায়ে না যাওয়া পর্যন্ত আমাদেরকে ঐক্যবদ্ধভাবে লড়াইয়ে অংশগ্রহণ করতে হবে।

বুধবার (১৬ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের সামনে জিয়া নাগরিক সংসদ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে দেশনায়ক তারেক রহমান ও ডাক্তার জুবাইদা রহমানের বিরুদ্ধে ফরমায়েশি রায় বাতিলের দাবিতে প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব‌্য তি‌নি এসব কথা ব‌লেন।

শামসুজ্জামান বলেন, তারেক রহমান ও ডাক্তার জুবাইদা রহমানের বিরুদ্ধে বিচারের নামে অবিচার করা হয়েছে। একেবারেই একটা মিথ্যা মামলায় সাজা দেওয়া হয়েছে। আমি এ ঘটনার প্রতিবাদ জানাচ্ছি। অন্যায়ভাবে একটি ফরমায়েশি রায়ের মাধ্যমে বেগম খালেদা জিয়াকে ৫ বছর ধরে জেলে রেখেছে। এ সাজা দেশের মানুষ মানে না।

তি‌নি ব‌লেন, আওয়ামী লীগ আর গণতন্ত্র এক সঙ্গে চলে না। এ আগস্ট মাসেই বাকশালের পতন হয়েছিল। এ আগস্ট মাসেই বাকশালের পতন হয়ে বহুদলীয় গণতন্ত্রের পথ উন্মুক্ত হয়েছিল। গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান।

ছাত্রদলের সাবেক এ সভাপতি বলেন, তারেক রহমান যে লড়াইটা করছেন এটি গণতন্ত্রের জন্য। দেশের মানুষকে বাঁচানোর জন্য। এ লড়াই চূড়ান্ত পর্যায়ে না যাওয়া পর্যন্ত আমাদেরকে ঐক্যবদ্ধভাবে লড়াইয়ে অংশগ্রহণ করতে হবে।

সংগঠনের সভাপতি অ্যাডভোকেট মইনুদ্দিন মজুমদারের সভাপতিত্বে মানববন্ধ‌নে আরও বক্তব‌্য রা‌খেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, বিএনপি'র সহ-তত্ত্ব বিষয়ক সম্পাদক  কাদের গনি চৌধুরী, বাংলাদেশ ইয়ুথ ফোরামের সভাপতি সাইদুর রহমান ও জিয়া নাগরিক সংসদ সাধারণ সম্পাদক আসাদুল হক।

বাংলাদেশ সময়: ১৪৫৩ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৩
টিএ/জেএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।