ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সাঈদীর মৃত্যুতে ফেসবুকে স্ট্যাটাস, ছাত্রলীগ নেতা বহিষ্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৯ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২৩
সাঈদীর মৃত্যুতে ফেসবুকে স্ট্যাটাস, ছাত্রলীগ নেতা বহিষ্কার শরীফ হোসেন

লক্ষ্মীপুর: মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মাওলানা দেলোয়ার হোসাইন সাঈদীর মৃত্যুর পর ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায় লক্ষ্মীপুরের রামগঞ্জে ছাত্রলীগ নেতা শরীফ হোসেনকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। তিনি উপজেলা ভাদুর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন।

শনিবার (১৯ আগস্ট) সকালে উপজেলা ছাত্রলীগের সভাপতি রবিউল জামান অপু মাল ও সাধারণ সম্পাদক সাজিদ হাসান অভি স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তি মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়।  

এর আগে, গত শুক্রবার (১৮ আগস্ট) বিকেলে উপজেলা ছাত্রলীগ এক জরুরি সভায় সিদ্ধান্ত নিয়ে শরীফকে বহিষ্কার করে। তাকে স্থায়ীভাবে বহিষ্কারের লক্ষ্যে জেলা কমিটির কাছে লিখিত সুপারিশ জানিয়েছে উপজেলা কমিটির সভাপতি-সাধারণ সম্পাদক।  

দলীয় সূত্র জানায়, জামায়াত নেতা দেলোয়ার হোসেন সাঈদীর মৃত্যুর পর ছাত্রলীগ নেতা শরীফ তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে ‘আল্লাহ আপনাকে জান্নাতুল ফেরদৌস দান করুন, আমিন’ লিখে তার (সাঈদীর) একটি ছবি শেয়ার করেন। এনিয়ে উপজেলাজুড়ে আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়। ঘটনাটি দলীয় নীতি ও আদর্শ পরিপন্থী বলেই শরীফকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উপজেলা ছাত্রলীগের সভাপতি রবিউল জামান অপু মাল বলেন, দলীয় নীতি ও আদর্শের পরিপন্থী কার্যকলাপে যুক্ত থাকায় শরীফকে বহিষ্কার করা হয়েছে। তাকে স্থায়ীভাবে বহিষ্কার করার জন্য জেলা কমিটির কাছে সুপারিশ করেছি। এ ধরনের কার্যকলাপে অন্য কেউ জড়িত থাকলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।  

বহিস্কৃত ছাত্রলীগ নেতা শরীফ হোসেন জানান, কী জন্য আমাকে বহিষ্কার করেছে, তা জানা নেই। কীভাবে সাঈদীকে নিয়ে আমার আইডিতে পোস্ট হয়েছে তাও আমার জানা নেই।  

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

রাজনীতি এর সর্বশেষ