ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপি ক্ষমতায় এলে এক রাতেই আ. লীগকে শেষ করে দেবে: কাদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩২ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২৩
বিএনপি ক্ষমতায় এলে এক রাতেই আ. লীগকে শেষ করে দেবে: কাদের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতু ও যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের

ঢাকা: দুর্নীতি, সন্ত্রাস ও মানুষ খুন-এ তিনটি অপকর্ম বিএনপির গুণ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সেতু ও যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি আরও বলেন, জনগণ কি চায় শেখ হাসিনা পদত্যাগ করুক? আদালতে আদেশে যে কেয়ারটেকার সরকার কবরে ঘুমিয়ে আছে।

সেটি কি আর এদেশের জনগণ চায়। তারা কেন চায়? আসলে তাদের মুখে মধু অন্তরে বিষ। তারা বলে ক্ষমতা আসলে আওয়ামী লীগের কোনো ক্ষতি হবে না। কি সুন্দর কথা। এমনিতে তারা আমাদের নিঃস্ব করে দিয়েছে। তারা ক্ষমতায় আসলে বাকিটা এক রাতের মধ্যে সব শেষ করে দেবে।

শনিবার (২৬ আগস্ট) বিকেলে রাজধানীর মিরপুরে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকীতে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠান ও আলোচনা সভায় তিনি এসব মন্তব্য করেন।

বিএনপি সন্ত্রাসীদের দল। আমরা বলছি না, কানাডার আদালত বলছে। তাদের হাতে রক্তের দাগ। অথচ তারা আজ মিষ্টি মিষ্টি কথা বলে। মোস্তাক ও জিয়ার নেতৃত্বে ১৯৭৫ সালের ১৫ আগস্ট ও ৩ নভেম্বর হত্যাকাণ্ড করেছে।  

বিএনপি সরকারের সমালোচনা করে বাসায় গিয়ে এসি রুমে ঘুমাচ্ছে, টিভিতে মানবাধিকার লঙ্ঘন করে তারা দেশের পতাকাকে ভূলুন্ঠিত করেছে বিএনপি। অথচ তারা এখন মানবাধিকারের কথা বলছে। মনে হয় তারা খাঁটি ফেরেস্তা, তাদের মতো ভালো মানুষ এ পৃথিবীতে নেই।

বিএনপি নেতাদের কোনো ঈমান নেই মন্তব্য করে তিনি বলেন, আমানুল্লাহ আমান ফলের রস খেয়ে সব ভুলে গেছে। এমনকি প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে এসেছেন। গয়েশ্বর কিশোরগঞ্জের কোরাল মাছ খেয়ে খুশি হয়েছে। এমনকি কিছু প্যাকেট বাড়ির জন্যও নিয়ে গেছে। এগুলো ওপেন, ছবি আছে।

তিনি বলেন, সমাবেত জনগণের কাছে আমি জানতে চাই, শেখ হাসিনার বিকল্প প্রধানমন্ত্রী কে আছেন? তার মতো জনদরদী নেতা কে আছেন? আমি সব দলের কাছে জানতে চাই, শেখ হাসিনা ছাড়া যোগ্য নেতা কে আছে? বিএনপি কাকে নেতা বানাবে?

বিএনপি আগামী দিনে চোখে অন্ধকার দেখবে মন্তব্য করে মন্ত্রী বলেন, মেট্রোরেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে দেখলে মনে হবে বিদেশে আছি। শেখ হাসিনা জনগণের প্রতি যে প্রতিজ্ঞা করেন তা রক্ষা করেন। সামনে তারা চোখে অন্ধকার দেখবে। তাদের ভোট দিলে তারা বাংলাদেশকে গিলে খাবে। তারা বাংলাদেশকে পাকিস্তান, আফগানিস্তান বানাবে। তারা আছে সেই ধান্দায়।

শেখ হাসিনা হারলে বাংলাদেশ হেরে যাবে, গরিব মানুষ হেরে যাবে, স্বাধীনতা হেরে যাবে। তাই তাকে বিজয়ী করতে হবে। তিনি হেরে গেলে বাংলাদেশর উন্নয়ন হেরে যাবে। তাই সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। আমরা খালি হাতে লড়বো। তবে আগুন হাতে আসলে আমরা তা শক্ত হাতে প্রতিহত করবো।

মির্জা আজম বলেন, তারেক রহমান বিদেশের মাটিতে বসে বাংলাদেশ নিয়ে ষড়যন্ত্র করছে। শুননাম বিএনপি নাকি ঘোষণা দিয়েছে, আগামী সেপ্টেম্বরে তারা শেখ হাসিনাকে ক্ষমতাচ্যুত করবে। এমন ঘোষণা তারা (বিএনপি) আগেও দিয়েছে। কিন্তু তাদের সেই আল্টিমেটাম বাস্তবায়িত হয়নি। এবারও হবে না। আমরা জনগণকে সাথে নিয়ে তাদের সকল ষড়যন্ত্র প্রতিহত করবো।

অনুষ্ঠানে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন সাধারন সম্পাদক এস এম মান্নান কচি, বাংলাদেশ আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মির্জা আজম ও ঢাকা ১৪ আসনের সংসদ সদস্য আগা খান মিন্টু।  

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২৩
এমএমআই/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।