ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

‘বঙ্গবন্ধুর খুনিদের লালনপালন করেছেন জিয়া-এরশাদ-খালেদা’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৬ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
‘বঙ্গবন্ধুর খুনিদের লালনপালন করেছেন জিয়া-এরশাদ-খালেদা’

নাটোর: তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জুনাইদ আহম্মেদ পলক বলেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে আমরা স্বাধীন সার্বভৌম রাষ্ট্র পেতাম না। ১৯৭১ সাল তার ডাকে সাড়া দিয়ে বীর বাঙালিরা পাক সেনাদের সঙ্গে যুদ্ধ করে বাংলাদেশকে স্বাধীন করেছেন।

দেশ স্বাধীনের পর মাত্র সাড়ে তিন বছরে বঙ্গবন্ধু যুদ্ধ বিধ্বস্ত বাংলাদেশকে পুনর্গঠন সহ সত্যিকারের সোনার বাংলা গড়ে তোলার পরিকল্পনা করেছিলেন।

কিন্তু ৭১ এর পরাজিত ঘাতকরা তার সেই স্বপ্নকে নস্যাৎ করতে দেশি-বিদেশি চক্রান্তে পরিকল্পিতভাবে ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তার পরিবারের লোকজনসহ ১৮ জনকে নৃশংসভাবে হত্যা করেছে। শুধু তাই নয় এই হত্যার বিচার যাতে না হয়, সেজন্য কালো আইন পাশ করেছিল জিয়াউর রহমান। পরবর্তীতে জিয়া-এরশাদ ও খালেদা জিয়া বঙ্গবন্ধুর খুনিদের লালন পালন করেছেন।

মঙ্গলবার (২৯ আগস্ট) রাত সাড়ে ৮টায় নাটোরের সিংড়ায় লালোর ইউনিয়ন আ.লীগ আয়োজিত ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

লালোর ইউনিয়ন আ.লীগের সভাপতি মো. আবুল কালাম আজাদের সভাপতিত্বে আলোচনা সভায়  প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু আজ আমাদের মাঝে নেই। কিন্তু তার দর্শন ও আদর্শ আমাদের রয়েছে। তার স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার দায়িত্ব নিয়েছেন জননেত্রী শেখ হাসিনা। দেশের ১৭ কোটি মানুষকে উন্নত জীবন ব্যবস্থা করতে তিনি নিরলসভাবে কাজ করছেন। ২০৪১ সাল নাগাদ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে রূপকল্প দিয়েছেন।

তিনি আরও বলেন, দেশের ৯ লাখ গৃহহীনকে ঘর উপহার দিয়েছেন, তারা বসবাসের ঠিকানা পেয়েছে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা অঙ্গীকার করেছিলেন ‘আমার গ্রাম, আমার শহর’ হবে, ইতোমধ্যে তা বাস্তবায়ন হয়েছে। দেশে শতভাগ বিদ্যুতের আলোয় আলোকিত হয়েছে। বছরের প্রথম দিন শিক্ষার্থীরা বই পাচ্ছে। মানুষের কর্মসংস্থান নিশ্চিত করার জন্য কৃষি ও প্রযুক্তি ভিত্তিক কর্মসংস্থানের ব্যবস্থা করা হচ্ছে। মাতৃত্বকালীন ভাতা, বয়স্ক ভাতা, প্রতিবন্ধী ভাতার ব্যবস্থা করেছে সরকার। শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।

তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের আইকন সজীব ওয়াজেদ জয়ের নেতৃত্বে দেশের সাড়ে ৪ হাজার ইউনিয়ন পরিষদসহ সিটি করপোরেশন ও পৌর এলাকায় ৮ হাজার ৮৬০টি ডিজিটাল সেন্টারের মাধ্যমে ই-কর্মাস, এজেন্ট ব্যাংকিংসহ ২০০ প্রকারের সেবা মানুষের দোড়গড়ায় পৌঁছে দেওয়া হচ্ছে। গ্রামের মানুষ এখন ঘরে বসেই অনলাইনে জমির পর্চা, খতিয়ানসহ যাবতীয় সেবা পাচ্ছেন।

তিনি দ্রব্যমূল্য বৃদ্ধি প্রসঙ্গে প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের দ্রব্যমূল্য বৃদ্ধির জন্য সরকার নয়, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ দায়ী। ওই যুদ্ধের কারণে ভারতে ১০ শতাংশ, পাকিস্তানে ৩০ শতাংশ, শ্রীলংকায় ৬০ শতাংশ এবং মাত্র ৭/৮ শতাংশ দ্রব্যমূল্য বৃদ্ধি পেয়েছে। সরকার দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে।

পলক আরও বলেন, বিএনপি-জামায়াত-জাতীয় পার্টি সিংড়ায় ৩৭ বছর ক্ষমতায় ছি। সিংড়ায় কী উপহার দিয়েছে? আমরা মাত্র ১৪ বছরে যে উন্নয়ন করেছি তা অনেক বেশি। আগামী নির্বাচনেও নৌকার বিজয় হবে ইনশাআল্লাহ্। সব বিভেদ ভুলে উন্নয়ন, সুশাসন ও নৌকার পক্ষে ঐক্যবদ্ধ হতে হবে। শেখ হাসিনার উন্নয়ন ও সুশাসনের বার্তা প্রতিটি ঘরে ঘরে পৌঁছে দিতে হবে। উন্নয়ন, সুশাসন ও নৌকার পক্ষে অবস্থান করার জন্য দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান প্রতিমন্ত্রী পলক।

লালোর ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক এস এম রুবেল হোসেনের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- উপজেলা আ.লীগের সভাপতি অ্যাড. ওহিদুর রহমান শেখ, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মো. জান্নাতুল ফেরদৌস ও লালোর ইউপি চেয়ারম্যান একরামুল হক শুভ।

এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা আ.লীগের যুগ্ম সম্পাদক আরিফুল ইসলাম, মাওলানা রুহুল আমিন তাজপুর ইউপি চেয়ারম্যান মিনহাজ উদ্দিন, উপজেলা যুবলীগের সভাপতি সোহেল তালুকদার, জেলা ছাত্রলীগের সভাপতি ফরহাদ বিন আজিজ, সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম শাহিন।

এর আগে প্রতিমন্ত্রী খেজুরতলা ফুটবল মাঠের দর্শক গ্যালারি উদ্বোধন করেন। প্রায় ৪০ লাখ টাকা ব্যয়ে দর্শক গ্যালারি নির্মাণ করে দেন প্রতিমন্ত্রী পলক।

বাংলাদেশ সময়: ০৭৪৬ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।