ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

রাজনীতি

আন্দোলন সফল হবে, দেশে গণতন্ত্র ফিরে আসবে: আমীর খসরু 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৩
আন্দোলন সফল হবে, দেশে গণতন্ত্র ফিরে আসবে: আমীর খসরু  ফাইল ফটো

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, বাংলাদেশের জনগণ যখন রুখে দাঁড়িয়েছে কোনো শক্তি তা আটকাতে পারেনি। অচিরেই এ আন্দোলন সফল হবে এবং দেশে গণতন্ত্র ফিরে আসবে।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপি আয়োজিত ‘আন্তর্জাতিক গণতন্ত্র দিবস’ উপলক্ষে বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

সরকারের পদত্যাগসহ ‘এক দফা’ দাবিতে এবং নেতাকর্মীদের ‘মিথ্যা’ মামলায় সাজা দেওয়ার প্রতিবাদে এ সমাবেশের আয়োজন করা হয়।

তিনি বলেন, বাংলাদেশের গণতন্ত্র ফিরিয়ে আনতে সাধারণ জনগণ থেকে শুরু করে সবস্তরের মানুষ আজ রাস্তায় নেমে এসেছে। চলমান এ আন্দোলন বিএনপির আন্দোলন নয় এটি জনগণের আন্দোলন।

তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধের সময় দেশের মানুষ যেমন স্বাধীনতার জন্য ঐক্যবদ্ধ হয়েছিল আজ গণতন্ত্রের জন্য আবারো মানুষ ঐক্যবদ্ধ হয়েছে।

খসরু বলেন, আন্দোলনের প্রতিপক্ষ কোনো রাজনৈতিক দল নয়। আন্দোলন হচ্ছে দুর্নীতিবাজের বিরুদ্ধে, গণতন্ত্র কুক্ষিগতকারীদের বিরুদ্ধে, ভোট চোরের বিরুদ্ধে। এ লুটেরাদের হাত থেকে দেশকে রক্ষা করতে হবে।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালামের সভাপতিত্বে ও উত্তরের সদস্য সচিব আমিনুল হকের সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৩
টিএ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।