ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

তারেকের নির্দেশে খালেদাকে মাইনাস করতে চায় বিএনপি: কামরুল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৩
তারেকের নির্দেশে খালেদাকে মাইনাস করতে চায় বিএনপি: কামরুল

ঢাকা: বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে রাজনীতি থেকে মাইনাস করতে চায় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম।

সোমবার (১৮ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

বিএনপি নেতাদের উদ্দেশে কামরুল ইসলাম বলেন, আপনারা (বিএনপি) খালেদা জিয়াকে জেলখানায় রাখতে চান, রাজনীতি থেকে মাইনাস করতে চান। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে আপনারা খালেদা জিয়াকে রাজনীতি থেকে মাইনাস করতে চান। তা না হলে, তার (খালেদা জিয়া) মুক্তির জন্য লড়াই করতে আন্দোলন তীব্র থেকে তীব্রতর করতেন। আর না হয় তার মুক্তির জন্য আদালতের দ্বারস্থ হতেন।

তিনি বলেন, আপনারা মামলা হলেই প্রতিদিন আদালতের দ্বারস্থ হন জামিনের জন্য। নাইকো মামলা, এই মামলা, সেই মামলার জন্য আপনারা আদালতের দ্বারস্থ হন। কিন্তু বেগম খালেদা জিয়ার জন্য কবে কোন সময় একবার আদালতে গিয়েছিলেন, আর যান না। বেগম খালেদা জিয়ার মুক্তি এবং বিদেশে চিকিৎসা একমাত্র আদালতের মাধ্যমেই হতে পারে, অন্য কোনো পথে না। আপনারা সেটা জানেন না?

কামরুল বলেন, আপনাদের দুটি পথ ছিল, আন্দোলনকে তীব্রতর করে খালেদা জিয়াকে মুক্ত করা অথবা বারবার আদালতের শরণাপন্ন হয়ে আদালতের মাধ্যমে তার (খালেদা জিয়া) মুক্তি নিশ্চিত করা, বিদেশে তার চিকিৎসার ব্যবস্থা করা। কোনোটিই আপনারা করেননি। রাষ্ট্রপতির কাছে ক্ষমা ভিক্ষা চাইতে পারতেন, তাও আপনারা করেননি। আপনাদের উদ্দেশ্য তারেকের ফর্মুলাতে গিয়ে বেগম জিয়াকে রাজনীতি থেকে মাইনাস করে জেলখানায় রাখা।

বিএনপি দেশকে ধ্বংসের দিকে যেতে চায় উল্লেখ করে আওয়ামী লীগের এই নেতা বলেন, তারা আমাদের সব অর্জন, উন্নয়নকে নস্যাৎ করার চেষ্টা করছে। গণতন্ত্রকে হত্যা করার চেষ্টা করছে। আবার তারা সেই তত্ত্বাবধায়ক সরকার চায়। যে সরকার আমরা দেখেছি, তিন মাসের কথা বলে দুই বছর থেকে যায়, এ রকম একটা অনির্বাচিত সরকার আবার তারা চায়। আবার তারা এরশাদ-জিয়ার মতো ক্ষমতার পরিবর্তন চায়, যা সম্ভব নয়। তারা ষড়যন্ত্র করছে গণতান্ত্রিক সরকারকে হটিয়ে দেওয়ার। আবার দেশে অনির্বাচিত সরকার কায়েম করার চেষ্টা তারা করছে। তাই আমাদের নতুন প্রজন্মের সন্তানদের প্রতি আমি আহ্বান জানাব, এই অপশক্তির বিরুদ্ধে আমাদের অতন্দ্র প্রহরীর মতো সজাগ থাকতে হবে। এরা দেশের শত্রু, এরা জাতির শত্রু।  

বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের সভাপতি মো. আসাদুজ্জামান দূর্জয়ের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. দিলীপ কুমার রায়, বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের সাধারণ সম্পাদক মো. খাজা হোসেন, সহ-সভাপতি মো. আলমগীর হোসেন, মো. বশির আহমেদ বাদল, মো. শাহ আলম, যুগ্ম সাধারণ সম্পাদক মো. ইসমাইল হোসেন বাবু, সাংগঠনিক সম্পাদক মো. তারেক আইয়ূব প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৩
এসসি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।