ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

রাজনীতি

মার্কিন ভিসা নিষেধাজ্ঞা নিয়ে ভোটাররা উদ্বিগ্ন নন: ড. মোমেন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২৩
মার্কিন ভিসা নিষেধাজ্ঞা নিয়ে ভোটাররা উদ্বিগ্ন নন: ড. মোমেন

ঢাকা: যুক্তরাষ্ট্রের ভিসা নিষেধাজ্ঞা নিয়ে বাংলাদেশের ভোটাররা উদ্বিগ্ন নন বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। যুক্তি হিসেবে তিনি বলেছেন, ভোটাররা সম্ভবত যুক্তরাষ্ট্রে যাওয়ার কথাই ভাবছেন না।

শনিবার (২৩ সেপ্টেম্বর) আল জাজিরাকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন।

ড. মোমেন বলেন, যুক্তরাষ্ট্রের  ভিসা নিষেধাজ্ঞা নিয়ে সরকার চিন্তিত নয়। যুক্তরাষ্ট্রও গণতান্ত্রিক দেশ, আমরাও।

সরকার অবাধ ও নিরপেক্ষ নির্বাচন আয়োজনে সম্পূর্ণ সক্ষম বলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া বক্তব্যের পুনরাবৃত্তি করে ড. মোমেন বলেন, তারা যেহেতু বৈশ্বিক শক্তি, সেই হিসেবে অন্যদের ওপর নিজের ক্ষমতা তারা প্রয়োগ করতেই পারে। তবে বিষয়টি নিয়ে আমরা চিন্তিত নই। কারণ, আমরা জানি কীভাবে একটি গ্রহণযোগ্য নির্বাচন আয়োজন করতে হয়।

সরকারের এ মন্ত্রী আরও বলেন, আওয়ামী লীগের নেতাকর্মীরাও ভিসা নিষেধাজ্ঞা নিয়ে চিন্তিত নন, কারণ তাদের অধিকাংশই আমাদের সমৃদ্ধ দেশে থাকতে চান।

উল্লেখ্য, গত ২২ সেপ্টেম্বর মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের এক বিবৃতিতে বলা হয়, বাংলাদেশের গণতান্ত্রিক নির্বাচন প্রক্রিয়াকে ক্ষুণ্ন করার জন্য দায়ী বা জড়িত থাকা বাংলাদেশি ব্যক্তিদের ওপর ভিসা বিধিনিষেধ আরোপ করার পদক্ষেপ নিয়েছে  যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তর। এই ব্যক্তিদের মধ্যে আইন প্রয়োগকারী, ক্ষমতাসীন দল এবং রাজনৈতিক বিরোধী দলের সদস্য রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৯০১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২৩,
টিআর/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।