ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নিষেধাজ্ঞা দেয় ওয়াশিংটন আর ভয় দেখায় ফখরুল: ওবায়দুল কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২৩
নিষেধাজ্ঞা দেয় ওয়াশিংটন আর ভয় দেখায় ফখরুল: ওবায়দুল কাদের

ঢাকা: আওয়ামী লীগকে ভিসানীতি নিষেধাজ্ঞার ভয় দেখিয়ে লাভ নেই মন্তব্য করে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, কোনো ছাড় নেই, হুমকি দিয়ে লাভ নেই। মজার ব্যাপার হচ্ছে নিষেধাজ্ঞা দেয় ওয়াশিংটন আর ভয় দেখায় মির্জা ফখরুল।

কি অদ্ভুত কারবার।  

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উপলক্ষে শুক্রবার (২৯ সেপ্টেম্বর) বিকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

বিএনপিকে উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, আমাদেরকে ভয় দেখিয়ে লাভ নেই, আমাদেরকে নিষেধাজ্ঞা ভিসানীতির ভয় দেখিয়ে লাভ নেই। বৃহৎ শক্তির হুমকিকেই বঙ্গবন্ধুকন্যা পরোয়া করে না আর আপনারা কি হুমকি দেবেন।  ষড়যন্ত্র করে নির্বাচন হতে দেবেন না দেখি কে নির্বাচন ঠেকাতে আসে!

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, তত্ত্বাবধায়ক চালু করে বাংলাদেশে আবার অস্বাভাবিক সরকার করবেন সেটা আর হবে না। অস্বাভাবিক সরকার মানি না, কে আসুক কে বলুক তাতে কিছু আসে যায় না। ভয় দেখায় শেখ হাসিনার অধীনে ইলেকশন হবে না। আমি আজ বলে দিতে চাই, বাংলাদেশে শেখ হাসিনা ছাড়া কোনো নির্বাচন হবে না।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সমালোচনা করে তিনি বলেন, ট্রাম্পকে সামলাতে পারে না আর বাংলাদেশকে ধমক দেয়। নির্বাচন আমরা করব, আমরা অবাধ নিরপেক্ষ সুষ্ঠু নির্বাচন চাই। নিষেধাজ্ঞার কি হলো? ভিসানীতির কি হলো, আমার নির্বাচন আমি করব অবাধ সুষ্ঠু, বিশ্বাসযোগ্য নির্বাচন করব, তুমি বুদ্ধি দেওয়ার কে? তুমি বলার কে? আমাদের গণতন্ত্র আমাদের সংবিধান ঠিক করবে। আমাদের নির্বাচন আমাদের সংবিধান নির্ধারণ করবে। আমরা তত্ত্বাবধায়ক মানি না, ওটা এখন মরা লাশ। তত্ত্বাবধায়কের মরা লাশ আমাদের কাছে এনে লাভ নেই।  

আওয়ামী লীগের এ নেতা বলেন, ৭১ সালে নিষেধাজ্ঞাকে ভয় পেলে বাংলাদেশ কোনোদিনও স্বাধীন হতো না। নিষেধাজ্ঞাকে ভয় করলে বঙ্গবন্ধু এই দেশকে স্বাধীন করতে পারতেন না। আজকে নিষেধাজ্ঞাকে ভয় করলে বাংলাদেশের যে অগ্রগতি, যে সমৃদ্ধির সোনালি অর্জন, তা অব্যাহত রাখতে পারব না।

বিএনপির আল্টিমেটামের সমালোচনা করে কাদের বলেন, আটচল্লিশ ঘণ্টা শেষ, আল্টিমেটাম শেষ অতঃপর কি হবে? ফখরুল সাহেব এখন কি করবেন? আন্দোলনের ডাকে পাবলিক নাই। ভুয়া! বিএনপির একদফা ভুয়া, তত্ত্বাবধায়ক ভুয়া প্রধানমন্ত্রীর পদত্যাগ ভুয়া। খেলা তো হবে। ক্যাপ্টেন আমেরিকা আছেন। ক্যাপ্টেন এলে জোরদার খেলা হবে।  

সংসদ উপনেতা ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম, কর্নেল (অব.) ফারুক খান, ড. আব্দুর রাজ্জাক, শাহজাহান খান, কামরুল ইসলাম, মোস্তফা জালাল মহিউদ্দিন, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, সম্পাদক মাহবুবউল আলম হানিফ, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২৩
এমইউএম/এসএএইচ 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।