ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

আওয়ামী লীগ ও যুবলীগ নেতার বিরোধে ঝরল দুই প্রাণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৯ ঘণ্টা, অক্টোবর ১, ২০২৩
আওয়ামী লীগ ও যুবলীগ নেতার বিরোধে ঝরল দুই প্রাণ

হবিগঞ্জ: হবিগঞ্জের বাহুবল উপজেলায় আওয়ামী লীগ ও যুবলীগ নেতার বিরোধের জেরে দুই পক্ষের সংঘর্ষে দুজনের মৃত্যু হয়েছে।

শনিবার (৩০ সেপ্টেম্বর) রাত ১০টায় উপজেলার চেরাগ আলী ফিলিং স্টেশন এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন—বাহুবল উপজেলা যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও কামারগাঁও গ্রামের বাসিন্দা ইউসুফ আলী (৪৫) এবং একই গ্রামের উস্তার মিয়া (৩৫)।

রাত সাড়ে ১২টায় অতিরিক্ত পুলিশ সুপার খলিলুর রহমান দুজনের মৃত্যুর তথ্য বাংলানিউজকে নিশ্চিত করেন।

তিনি জানান, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মকসুদ আলীর সঙ্গে উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক ইউসুফ আলীর পূর্ব বিরোধ ছিল। এ নিয়ে শনিবার সন্ধ্যায় দুই পক্ষের লোকদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে।

এরপর রাত ১০টায় ঢাকা-সিলেট মহাসড়কের পাশে উভয় পক্ষের লোকজন হামলা-পাল্টা হামলায় জড়িয়ে পড়েন। এতে যুবলীগ নেতা ইউসুফ আলী, আওয়ামী লীগ নেতা মকসুদ আলী ও তার পক্ষের  উস্তার মিয়াসহ বেশ কয়েকজন আহত হন।

আহতদের হবিগঞ্জ ২৫০ শয্যা জেলা সদর হাসপাতালে নিয়ে এলে দায়িত্বরত চিকিৎসক ইউসুফ আলী ও উস্তারকে মৃত ঘোষণা করেন। মকসুদ আলীকে আশঙ্কাজনক অবস্থায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার খলিলুর রহমান জানান, পূর্ব বিরোধের জেরে সংঘর্ষের ঘটনা ঘটে। তবে কী নিয়ে বিরোধ ছিল, বিষয়টি স্পষ্ট নয়।

এদিকে, রাত ১২টায় দুজন নিহতের খবর এলাকায় ছড়িয়ে পড়লে সংঘর্ষকারীরা কয়েকটি স্থাপনায় আগুন ধরিয়ে দেন। এতে মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

নবীগঞ্জ বাহুবল সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) আবুল খায়ের বাংলানিউজকে জানান, রাত ১টায় এ রিপোর্ট লেখার সময় পর্যন্ত আগুন নিয়ন্ত্রণ এবং যান চলাচল স্বাভাবিক করার জন্য কাজ চলছে।

এদিকে, আহতদের হাসপাতালে নেওয়ার পর সেখানেও দুই পক্ষের লোকজনের মধ্যে মারামারি হয়। পরে হবিগঞ্জের পুলিশ সুপার (এসপি) এসএম মুরাদ আলিসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা সেখানে যান।

বাংলাদেশ সময়: ০১৩৭ ঘণ্টা, অক্টোবর ০১, ২০২৩
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।