ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

সরকার খালেদা জিয়াকে হত্যা করতে চায়: ফখরুল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৩ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২৩
সরকার খালেদা জিয়াকে হত্যা করতে চায়: ফখরুল বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর: ছবি শাকিল আহমেদ

ঢাকা: বর্তমান সরকার বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে হত্যা করতে চায় বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, গত কিছুদিন আমরা খালেদা জিয়াকে দেখছি, তার অসুস্থতার বিষয়ে কথা বলে যাচ্ছি, আন্দোলন করছি।

আমরা জানি ভয়াবহ এ ফ্যাসিস্ট সরকার দেশনেত্রী খালেদা জিয়ার সুচিকিৎসার ব্যবস্থা করবে না। কারণ দুঃখজনক হলেও সত্য, তারা (সরকার) তাকে (খালেদা জিয়া) হত্যা করতে চায়। তাকে পৃথিবী থেকে সরিয়ে দিতে চায়, রাজনৈতিক প্রতিপক্ষ হিসেবে।

বুধবার (৪ অক্টোবর) বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় আয়োজিত এক দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে এ দোয়া মাহফিলের আয়োজন করে বাংলাদেশ কল্যাণ পার্টি।

দোয়া মাহফিলে মির্জা ফখরুল ইসলাম আলমগীর আরও বলেন, এ দেশের গণতন্ত্রের জন্য সবচেয়ে বেশি ত্যাগস্বীকারকারী, যিনি রাজপথে সবচেয়ে বেশি সংগ্রাম করেছেন, যিনি জনগণকে সঙ্গে নিয়ে স্বৈরাচারকে পরাজিত করেছেন, এখন সমস্ত অসুস্থতা নিয়ে ফ্যাসিবাদের বিরুদ্ধে সংগ্রাম করে চলেছেন, আমাদের অনুপ্রাণিত করেছেন, তার রোগ মুক্তির জন্য আমরা দোয়া করেছি। আল্লাহ তাআলার কাছে প্রার্থনা করি, আল্লাহ তাআলা যেন তার হায়াৎ বাড়িয়ে দেন। একইসঙ্গে যেন তার চিকিৎসার সুযোগ করে দেন।

তিনি বলেন, আমরা জনগণের শক্তিতে বিশ্বাস করি। সেজন্য আল্লাহর কাছেই আমরা প্রার্থনা করি। আল্লাহ যেন তাকে (খালেদা জিয়া) সুস্থ করেন এবং তিনি যেন আবার আমাদের মাঝে থেকে লড়ায়-সংগ্রাম করতে পারেন।

সভাপতির বক্তব্যে বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম (বীর প্রতীক) বলেন, দেশের মা, গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়া খুবই অসুস্থ। তাকে পরিকল্পিতভাবে অসুস্থ করা হয়েছে, মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হচ্ছে।

গণঅধিকার পরিষদের একাংশের সভাপতি ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেন, ৭৮ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার খুবই অসুস্থ৷ তাকে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হচ্ছে। বর্তমান প্রধানমন্ত্রী তাকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছেন। একজন প্রধানমন্ত্রী আরেকজন সাবেক প্রধানমন্ত্রীর মৃত্যু কামনা করছেন। এটি খুবই বিকৃত রুচির।

বাংলাদেশ কল্যাণ পার্টির মহাসচিব আবদুল আবদুল আউয়াল মামুনের সঞ্চালনায় দোয়া মাহফিল অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জামায়েত ইসলামের সহকারী সেক্রেটারি জেনারেল মোয়াজ্জেম হোসেন হেলাল, জাতীয় পার্টির (কাজী জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার ও ১২ দলীয় জোটের সমন্বয়ক অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা।

এ সময় তারা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রোগমুক্তি ও সুস্থতা কামনায় দোয়া করেন।

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২৩
এসসি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।