ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

যুক্তরাষ্ট্রের প্রাক নির্বাচন পর্যবেক্ষক দলের সঙ্গে জাপার বৈঠক শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২০ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২৩
যুক্তরাষ্ট্রের প্রাক নির্বাচন পর্যবেক্ষক দলের সঙ্গে জাপার বৈঠক শুরু যুক্তরাষ্ট্রের প্রাক-নির্বাচন পর্যবেক্ষক দলের সঙ্গে বৈঠক করতে এসেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জি এম কাদের এবং অন্যান্য নেতারা।

ঢাকা: যুক্তরাষ্ট্রের প্রাক-নির্বাচন পর্যবেক্ষক দলের সঙ্গে বৈঠকে বসেছেন জাতীয় পার্টি শীর্ষ নেতারা। সোমবার (৯ অক্টোবর) বিকেল ৩টায় রাজধানীর একটি তারকা হোটেলে বৈঠকটি শুরু হয়।

বৈঠকে জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জি এম কাদের, প্রেসিডিয়াম সদস্য মেজর রানা মোহাম্মদ সোহেল (অব.), চেয়ারম্যানের উপদেষ্টা ও সংসদ সদস্য মাসরুর মওলা ও আহসান আদেলুর রহমান আদেল অংশ নিয়েছেন।

মার্কিন প্রাক-নির্বাচন পর্যবেক্ষকদলে এনডিআই প্রতিনিধি হিসেবে বৈঠকে অংশ নিয়েছেন রিক ইন্ডারফোর্থ, মারিয়া চিন আবদুল্লাহ ও মনপ্রীত সিং আনন্দ। আইআরআই প্রতিনিধি হিসেবে উপস্থিত রয়েছেন বনি গ্লিক, জামিল জাফর এবং জো কাও।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পূর্ব পরিস্থিতি যাচাই করতে যুক্তরাষ্ট্রের প্রাক-নির্বাচনী পর্যবেক্ষক দলের সাত সদস্যের প্রতিনিধি দলটি গত শনিবার (৭ অক্টোবর) সন্ধ্যায় ঢাকায় পৌঁছায়। এর আগে বিএনপির সঙ্গে বৈঠক বসে মার্কিন প্রাক-নির্বাচন পর্যবেক্ষক দল। সকাল ১০টা ২০ মিনিটে গুলশানের বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক শুরু হয়।

ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সঙ্গে বৈঠক করবে দলটি। আগামী ১৩ অক্টোবর পর্যন্ত এ দলের সদস্যরা বাংলাদেশে অবস্থান করবেন। এ সময়ের মধ্যে নির্বাচনের পরিবেশসহ বিভিন্ন বিষয় নিয়ে বৈঠক ও আলোচনা করবেন তারা।

ঢাকায় অবস্থানকালে প্রতিনিধিদলটি বাংলাদেশ নির্বাচন কমিশন, সরকারি কর্মকর্তা, রাজনৈতিকদলের নেতা ও সুশীল সমাজের সংগঠনসহ বিভিন্ন নির্বাচনী অংশীজনদের সঙ্গেও দেখা করবে।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২৩
এসএমএকে/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।