ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বাঁশের লাঠি নিয়ে প্রস্তুত থাকার নির্দেশ আ.লীগ নেতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২৩
বাঁশের লাঠি নিয়ে প্রস্তুত থাকার নির্দেশ আ.লীগ নেতার

যশোর: বিএনপি হরতাল কর্মসূচি দিয়ে আগুন সন্ত্রাসের চেষ্টা করলে নেতাকর্মীদের আড়াই হাতের বাঁশের লাঠি নিয়ে প্রস্তুত থাকার নির্দেশনা দিয়েছেন যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) সন্ধ্যায় শহরের মনিহার এলাকায় জাতীয় শ্রমিক লীগের ৫৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশে তিনি এ নির্দেশনা দেন।

শহিদুল ইসলাম বলেন, বিএনপি ভয় দেখায় তারা ভোট করবে না। আওয়ামী লীগ তাদের কখনো ভোট করতে অনুরোধ করে না। তারা ১৪ সালের ভোটের ট্রেন ফেল করেছিলেন। ১৮ সালে উঠতে যেয়ে ধাক্কা খেয়ে ট্রেন থেকে পড়ে গিয়েছিলেন। এবার উঠতে গিয়ে চাকার তলে পড়ে যাবেন, আর জীবন নিয়ে ফিরে আসতে পারবেন না।

নেতাকর্মীদের বাঁশের লাঠি প্রস্তুত রাখার নির্দেশনা দিয়ে শহিদুল ইসলাম বলেন, আমি আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগের নেতাকর্মীদের বলতে চাই, আপনারা আড়াই হাতের বাঁশের লাঠি তৈরি করবেন। বিএনপি-জামায়াত অবরোধ, হরতাল, অগ্নিসন্ত্রাস করতে এলে আমি ও আওয়ামী লীগের লোকজন মিলে বাঁশের লাঠি দিয়ে তাদের বাংলাদেশের মাটি থেকে উৎখাত করে বঙ্গোপসাগরে নিক্ষেপ করা হবে। আর যেসব নেতাকর্মী জীবিত থাকবে তাদের পাকিস্তানে পাঠিয়ে দেওয়া হবে।

এসময় দলের ভেতরে কেউ ষড়যন্ত্র করলে তাদেরকেও লাঠিপেটা করে দল থেকে বের করে দেওয়ার নির্দেশ তিনি।

সমাবেশে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমপি শাহীন চাকলাদার বলেন, এবার আর কোনো খেলা হবে না, এবার ওদের (বিএনপি-জামায়াত) সঙ্গে লড়াই হবে। এ লড়াইয়ে দেশ থেকে তাদের বিতাড়িত করা হবে।

যশোর জেলা শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাইফুর রহমানের সভাপতিত্বে এ সময় বক্তব্য দেন- জেলা শ্রমিকলীগের সহ-সভাপতি আজিজুল আলম মিন্টু, যশোর পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হাজী আলমগীর কবির সুমন, নওয়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হুমায়ন কবির তুহিন, শার্শা উপজেলা শ্রমিক লীগের যুগ্ম-আহ্বায়ক আবুল হোসেন ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রওশন ইকবল শাহী।

আলোচনা শেষে নেতাকর্মীরা প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন। এর আগে বেলুন ও ফেস্টুন উড়িয়ে প্রতিষ্ঠাবাষির্কীর উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা আওয়ামী লীগ সভাপতি শহিদুল ইসলাম মিলন ও প্রধান বক্তা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার।

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২৩
ইউজি/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।