ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ফিলিস্তিনে আগ্রাসনের প্রতিবাদে খেলাফত মজলিসের বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৮ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২৩
ফিলিস্তিনে আগ্রাসনের প্রতিবাদে খেলাফত মজলিসের বিক্ষোভ

ঢাকা: ফিলিস্তিনে ইসরায়েলের আগ্রাসনের প্রতিবাদে ঢাকার বায়তুল মোকাররম উত্তর গেট থেকে জুমার নামাজের পর বিক্ষোভ মিছিল করেছে খেলাফত মজলিস।

শুক্রবার (১৩ অক্টোবর) জুমার নামাজ শেষে পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে জাতীয় মসজিদ বায়তুল মোকাররম উত্তর গেট থেকে খেলাফত মজলিস ঢাকা মহানগরী দক্ষিণের আয়োজনে বিক্ষোভ মিছিলটি শুরু হয়।

 

বিক্ষোভ মিছিলটি বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে শুরু করে পল্টন মোড় হয়ে বিজয়নগর পানির টাংকির সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।  এর আগে কর্মসূচিকে কেন্দ্র করে দুপুর ১২ টা থেকে জাতীয় মসজিদ বায়তুল মোকাররম উত্তর গেটে জমায়েত হতে শুরু করেন দলটির নেতাকর্মীরা।

কর্মসূচিকে ঘিরে যাতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য বায়তুল মোকাররম ও পল্টন এলাকায় বিপুল সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়। বিক্ষোভ মিছিলের পূর্বে সংক্ষিপ্ত সমাবেশ প্রধান অতিথির বক্তব্যে খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেন, ফিলিস্তিনি জনগণ তানের নিজের ভূমিতে নিজেরাই আজ দুর্বিসহ জীবনযাপন করছেন। গাজায় পানি, বিদ্যুৎসহ সব জনসুবিধা বন্ধ করে একটি মরণকূপে পরিণত করা হয়েছে। সেখানকার মানুষ আজ মানবেতর জীবনযাপন করছেন। জাতিসংঘের জোরালো হস্তক্ষেপ কামনা করেন তিনি।

এ সময় তিনি আরও বলেন, ফিলিস্তিনের মুসলমানদের ওপর নির্যাতন, হত্যায় দায়সারা বক্তব্যে জাতিসংঘের বৃদ্ধাঙ্গুলি আমরা মেনে নিতে পারি না। তিনি বলেন, আজ ইউরোপ, আমেরিকাসহ বিভিন্ন দেশ দখলদার ডাকাত ইসরায়েলের পক্ষে অবস্থান নিয়েছে। যারা যুগ যুগ ধরে আক্রমণ, হত্যা, হত্যাযজ্ঞ চালিয়েছে, তাদের পক্ষাবলম্বন করা অত্যন্ত দুঃখজনক। সংগঠনের নায়েবে আমীর শায়খুল হাদিস মাওলানা আহমদ আলী কাসেমী বলেন, ফিলিস্তিন একটি স্বাধীন রাষ্ট্র। কিন্তু ইসরায়েল সেখানে অবৈধভাবে অবস্থান করে ফিলিস্তিনিদের ওপর অন্যায়ভাবে আক্রমণ করছে এবং নারী শিশু হত্যাসহ মানবতাবিরোধী কার্যক্ষম করছে। তিনি আন্তর্জাতিক সংস্থাগুলোকে কার্যকর পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান।

খেলাফত মজলিস ঢাকা মহানগর দক্ষিণের সেক্রেটারি মো. আবুল হোসেনের সঞ্চালনায় ও মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা আজিজুল হকের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন, দলটির যুগ্ম মহাসচিব মুনতাসির আলী, ছাত্র মজলিসের সেক্রেটারি জেনারেল মো. রায়হান আলী।  

এ সময় আরও উপস্থিত ছিলেন, খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসাইন, অধ্যাপক আবদুল জলিল, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিজানুর রহমান, অধ্যাপক কাজী মিনহাজুল আলম, শ্রমিক মজলিসের কেন্দ্রীয় সভাপতি প্রভাষক আবদুল করিম ও ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি মো. বিলাল আহমেদ চৌধুরী।

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২৩
এমকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।