ঢাকা, বুধবার, ৩১ চৈত্র ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

রাজনীতি

লক্ষ্মীপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের স্থগিতাদেশ প্রত্যাহার 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২৩
লক্ষ্মীপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের স্থগিতাদেশ প্রত্যাহার 

লক্ষ্মীপুর: সংগঠনের নীতি, আদর্শ ও গঠনতন্ত্র পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে টানা দেড় মাস নিষিদ্ধ ছিল লক্ষ্মীপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক কার্যক্রম। নেতৃবৃন্দ ক্ষমা চাওয়ায় স্থগিতাদেশ প্রত্যাহার করেছে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ।

 

মঙ্গলবার (২৪ অক্টোবর) দুপুরে কেন্দ্রীয় দফতর সম্পাদক আজিজুল হক আজিজ ফোনে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, অসাংগঠনিক ও গঠনতন্ত্রবিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে লক্ষ্মীপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি বেলায়েত হোসেন বেলাল ও সাধারণ সম্পাদক মাহবুব ইমতিয়াজের বিরুদ্ধে লিখিত অভিযোগ পাওয়ার পর তাদের কাছে ব্যাখ্যা চেয়ে চিঠি দেওয়া হয়। সেই সঙ্গে সাংগঠনিক কার্যক্রমেও স্থগিতাদেশ দেওয়া হয়। নির্ধারিত সময়ের ভেতরে তারা সন্তোষজনক ব্যাখ্যা দেওয়ায় স্থগিতাদেশ প্রত্যাহার করে নেওয়া হয়। ভবিষ্যতে এ ধরনের কর্মকাণ্ডে লিপ্ত হবেন না বলেও তারা অঙ্গীকারনামা দেন।

এর আগে সোমবার (২৩ অক্টোবর) স্বেচ্ছাসেবক লীগের দপ্তর সম্পাদক আজিজুল হক আজিজের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে স্থগিতাদেশ প্রত্যাহারের বিষয়টি জানানো হয়। দলটির কেন্দ্রীয় নির্বাহী সংসদের সিদ্ধান্ত অনুযায়ী স্থগিতাদেশ প্রত্যাহার করা হয়েছে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।  

এতে বলা হয়, সংগঠনের নীতি, আদর্শ ও গঠনতন্ত্র পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে গত ১০ সেপ্টেম্বর লক্ষ্মীপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক কার্যক্রম বন্ধ রাখার নির্দেশনা দেয় কেন্দ্রীয় কমিটি। একই সঙ্গে জেলা কমিটির সভাপতি-সম্পাদককে শোকজ করা হয়। পরে অপরাধ স্বীকার করে ক্ষমা প্রার্থনা এবং ভবিষ্যতে এমন কিছু না করার অঙ্গীকার করেন জেলা শাখার সভাপতি বেলায়েত হোসেন বেলাল এবং সাধারণ সম্পাদক মাহবুব ইমতিয়াজ। এরই পরিপ্রেক্ষিতে সংগঠনের সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর নির্দেশে স্থগিতাদেশ প্রত্যাহার করা হয়।

লক্ষ্মীপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি বেলায়েত হোসেন বেলাল বলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি একটি কমিটি গঠনকে কেন্দ্র করে অসন্তোষ প্রকাশ করে কেন্দ্রে অভিযোগ পাঠিয়েছিলেন। কেন্দ্রীয় কমিটি বিষয়টি আমলে নিয়ে স্থগিতাদেশ দিয়েছিল। পরে আমরা ক্ষমা চাইলে তা প্রত্যাহার করে নেওয়া হয়।

২০১৭ সালে তিন বছরের জন্য লক্ষ্মীপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের কমিটি করা হয়। ১২১ সদস্যের সে কমিটির বয়স এখন সাত বছর। কমিটিতে স্থান পাওয়া অধিকাংশ নেতার সঙ্গে সভাপতি ও সাধারণ সম্পাদকের যোগাযোগ নেই বলে অভিযোগ রয়েছে। এতে অনেকটাই স্থবির হয়ে পড়েছে রাজনৈতিক কার্যক্রম।  

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।