ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

রাজনীতি

অস্থিরতা সৃষ্টি করলে দাঁতভাঙা জবাব দেওয়া হবে: মেয়র লিটন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০০ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২৩
অস্থিরতা সৃষ্টি করলে দাঁতভাঙা জবাব দেওয়া হবে: মেয়র লিটন

রাজশাহী: আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, নির্বাচনের আগে দেশের রাজনৈতিক পরিবেশ ঘোলা করতে এবং দেশে অস্থিরতা তৈরি করতে বিএনপি ২৮ অক্টোবর কর্মসূচি ঘোষণা করেছে। আগামী ২৮ অক্টোবরকে কেন্দ্র করে সারাদেশে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা চলছে।

তবে কোনো রকম বিশৃঙ্খলা সৃষ্টি করলে তার দাঁতভাঙা জবাব দেওয়া হবে।

আগামী ২৮ অক্টোবর ঢাকায় বিএনপি-জামায়াতের দেশবিরোধী ষড়যন্ত্র, নৈরাজ্য ও সন্ত্রাসী কর্মসূচির প্রতিবাদে মহানগরীর রানীবাজারে থাকা রাজনৈতিক কার্যালয় চত্বরে নেতাকর্মীদের উদ্দেশ্যে বক্তব্যকালে এ কথা বলেন মেয়র লিটন।

রাসিক মেয়র বলেন, বিএনপি এই জাতীয় কর্মসূচি গত ৭ বছরে অনন্ত একশবার দিয়েছে। তাদের প্রত্যেকবার কথা থাকে ‘এইবার আলটিমেটাম দেওয়া হবে চূড়ান্ত এবং সরকারের পতন নিশ্চিত না করে ঘরে তারা ঘরে ফিরে যাবে না। ’ তাই আমি প্রশ্ন করতে চাই তারা কি এতোদিন রাজপথে শুয়ে ছিল যদি বাড়িতেই না ফেরে তাহলে তারা রাতের বেলা কোথায় ছিল? সেটা পুলিশের খোঁজ নেওয়া দরকার। তারা আসলে রাতে কী করে বেড়ায়?

আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য খায়রুজ্জামান লিটন বলেন, আমাদের কেন্দ্রীয় নেতারা বারবার বলেছেস,‘আমরা কারো দয়ায় ক্ষমতায় নাই। ’ বিএনপি সরকার পতনের স্বপ্ন দেখছে, দেখুক। কিন্তু আমরা থাকতে তাদের সেই স্বপ্ন বাস্তবে পরিণত হবে না। আগামী দিনে নির্বাচনের তফসিল ঘোষণা হবে। সেই তফসিল অনুযায়ী আমরা নির্বাচনের মাঠে থাকবো এবং আবারো নৌকার বিজয় সুনিশ্চিত করে দেশের উন্নয়ন অব্যাহত রাখবো।

বিএনপির উদ্দেশে আওয়ামী লীগের এই প্রেসিডিয়াম সদস্য বলেন, ‘সরকারের পতন ঘটিয়ে বিএনপি নির্বাচনে আসবে, এই স্বপ্ন দেখা বাদ দিয়ে ভদ্রলোকের মতো যদি নির্বাচনে আসে, তবুও হয়তো জনগণের দয়ায় কিছু আসন পেলেও পেতে পারে। গতবারের চেয়ে বেশি আসনও পেলেও পেতে পারে। কিন্তু নির্বাচন বর্জন করবে, একবার নির্বাচনের ট্রেন চলে গেলে আর হা-হুতাশ করে লাভ হবে না।  

মেয়র লিটন বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়নের অগ্রযাত্রায় আমাদের নিয়ে যাচ্ছেন। আমরা স্বাধীনতা এনেছি, আমরা দেশের কল্যাণ করেছি। আমরাই বাংলাদেশের উন্নয়ন দিচ্ছি, জনগণের ভাগ্যের পরিবর্তন করছি।  

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন, আহ্সানুল হক পিন্টু, সাংগঠনিক সম্পাদক আসলাম সরকার ও তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক জিয়া হাসান আজাদ হিমেল।  

বাংলাদেশ সময়: ১২০১ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২৩
এসএস/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।