ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

নয়াপল্টন-কাকরাইল এলাকায় যান চলাচল বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৮ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৩
নয়াপল্টন-কাকরাইল এলাকায় যান চলাচল বন্ধ

ঢাকা: সরকার পতনের এক দফা দাবিতে বিএনপি আয়োজিত মহাসমাবেশ সফল করতে রাজধানীর নয়াপল্টনে জড়ো হচ্ছেন দলটির হাজার হাজার নেতাকর্মী। এতে কার্যত বন্ধ হয়ে গেছে নয়াপল্টন ও কাকরাইল এলাকায় যানবাহন চলাচল।

শনিবার (২৮ অক্টোবর) সকালে সরেজমিনে নয়াপল্টন ও কাকরাইল এলাকা ঘুরে দেখা যায়, সকাল থেকেই হাজার হাজার নেতাকর্মী এই দুই এলাকায় অবস্থান নিয়ে খণ্ড খণ্ড মিছিল করছেন। কাকরাইল, ফকিরাপুল, নাইটেঙ্গেলসহ বিভিন্ন মোড়ে সড়কে বসে অবস্থান নেন বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। এতে এসব এলাকায় যানবাহন চলাচল অনেকটাই সীমিত হয়ে পড়ে।

একপর্যায়ে সকাল সাড়ে ৯টার দিকে শান্তিনগর থেকে কাকরাইল অভিমুখী সড়কটি বন্ধ করে দেয় বিএনপির নেতাকর্মীরা। এ সময় তাদের কাকরাইল মোড়ের আগে যানবাহন ঘুরিয়ে দিতে দেখা যায়। এছাড়া মৎস্য ভবন থেকে কাকরাইল অভিমুখী সড়কের মিন্টু রোডের মুখে ব্যারিকেড দিয়ে যান চলাচল ডাইভার্ট করে দেয় ট্রাফিক পুলিশ।  

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, অ্যাম্বুলেন্স ও গণমাধ্যমের গাড়ি ছাড়া অন্য কোনো যান সেখান দিয়ে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। পুরানা পল্টন মোড় থেকেও কোনো যানবাহন কাকরাইলের দিকে আসতে দেখা যায়নি। তবে মিছিলের ফাঁকে ফাঁকে দুই একটি রিকশা ও মোটরসাইকেল চলাচল করতে দেখা গেছে।

এর বাইরে নয়াপল্টনে বিএনপির দলীয় কার্যালয়ের সামনে সমাবেশের মঞ্চ ও নেতাকর্মীদের ভিড় থাকায় ফকিরাপুল থেকে নাইটেঙ্গেল মোড়ে কোনো যানবাহন চলাচল করছে না। তবে ওই সড়কের কোনো পাশেই ব্যারিকেড নেই।

কাকরাইল মোড়ের আগে যানবাহন ঘুরিয়ে দেওয়া বিএনপি নেতাকর্মীরা জানান, নয়া পল্টনে নেতাকর্মীদের ভিড়ে যান চলাচলের অবস্থা নেই। যানবাহন চলাচল করে সমাবেশে যাতে কোনো ঝামেলার সৃষ্টি না হয় তাই কাকরাইল মোড় থেকে যানবাহন ঘুরিয়ে দেওয়া হচ্ছে।

মিন্টু রোডের মুখে ট্রাফিকের ব্যারিকেডে রমনা জোনের ট্রাফিক সার্জেন্ট রবিউল বলেন, যেহেতু এখানে সমাবেশ তাই কোনো যানবাহন সেদিকে যাচ্ছে না। যানবাহনগুলো ডাইভার্ট করে দেওয়া হচ্ছে।

এদিকে মহাসমাবেশকে সফল করতে এদিন সকাল থেকেই নয়াপল্টনে ঢল নামে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের। দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত কয়েক হাজার নেতাকর্মী সকাল থেকে নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে জড়ো হতে থাকেন।

এ সময় তাদের খণ্ড খণ্ড ছিল করতে দেখা যায়। সেসব মিছিল থেকে সরকার বিরোধী ও বিএনপির পক্ষে বিভিন্ন স্লোগান দিতে শোনা যায়।

বাংলাদেশ সময়: ১০৩৩ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৩
এসসি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।