ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

রাজনীতি

কাকরাইলে রাস্তার দুইপাশে আ.লীগ-বিএনপির মিছিল, উত্তপ্ত পরিস্থিতি

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১২ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৩
কাকরাইলে রাস্তার দুইপাশে আ.লীগ-বিএনপির মিছিল, উত্তপ্ত পরিস্থিতি

ঢাকা: রাজধানীর কাকরাইল থেকে ক্যাপ্টেন মনসুর আলী অ্যাভিনিউ হয়ে রমনায় ডিএমপি কার্যালয় অভিমুখী রাস্তায় দুই পাশ দিয়ে আওয়ামী লীগ ও বিএনপির মিছিল চলছে।

দুই দলই দলীয় ও জাতীয় পতাকায় মোটা লাঠি বেঁধে নিয়ে এসেছে।

এতে উত্তপ্ত পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

ঢাকা উত্তর ও গাজীপুর মহানগর আওয়ামী লীগ যখন রামপুরা হয়ে ক্যাপ্টেন মনসুর আলী অ্যভিনিউ দিয়ে বায়তুল মোকাররম দক্ষিণ গেটের সমাবেশে যাচ্ছিল, তখন উল্টোদিকেই মিছিল করছিল যুবদল, ছাত্রদলসহ বিএনপির বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা।

শনিবার (২৮ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় রাজধানীর কাকরাইলের বিচারপতি ভবন মোড়ে দুই দলের মিছিলের সময় থমথমে পরিস্থিতির মধ্যে দিয়ে দুই দলকে মিছিল ও র‌্যালি এগিয়ে যেতে দেখা যায়।  

আওয়ামী লীগ নেতাকর্মীরা বলেন, তারা ঢাকা উত্তর মহানগর আওয়ামী লীগের ১৯ নম্বর ওয়ার্ডের নেতাকর্মী। ৫০০ নেতাকর্মী নিয়ে তারা আওয়ামী লীগের সমাবেশে যোগ দিচ্ছেন।  

অন্যদিকে বিএনপি নেতাকর্মীরা জানান, নয়াপল্টন থেকে কাকরাইল পর্যন্ত অংশ দখলে রাখার জন্যে এখানে অবস্থান নিয়েছেন তারা।

এদিকে দুপুর ২টায় নয়াপল্টনের দক্ষিণ গেটে বিএনপির মহাসমাবেশ শুরু হবে। অন্যদিকে শান্তি ও উন্নয়ন সমাবেশ করবে আওয়ামী লীগ। দুপুর ২টায় বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে এ সমাবেশ শুরু হবে।

এ ছাড়া অনুমতি না পেলেও মতিঝিলের আরামবাগ এলাকায় সমাবেশ করার ঘোষণা দিয়ে রেখেছে জামায়াতে ইসলামী।

বাংলাদেশ সময়: ১২০৮ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৩
এনবি/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।