ঢাকা, শুক্রবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

রাজনীতি

আ.লীগের মঞ্চে চলছে দেশাত্মবোধক গান, খণ্ড খণ্ড মিছিলে ভরছে সমাবেশস্থল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৭ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৩
আ.লীগের মঞ্চে চলছে দেশাত্মবোধক গান, খণ্ড খণ্ড মিছিলে ভরছে সমাবেশস্থল

ঢাকা: ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের সমাবেশের প্রথম পর্ব সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে শুরু হয়েছে। কণ্ঠশিল্পীদের গান উপভোগ করছেন সমাবেশে যোগ দেওয়া আওয়ামী লীগের নেতাকর্মীরা।

অনুষ্ঠানে বাউল শিল্পী ফকির শাহবুদ্দিন গান ধরলে নেচে ওঠেন উপস্থিত নেতাকর্মীরা।

সমাবেশে শিল্পীদের গানের মাধ্যমে সরকারের উন্নয়ন চিত্রও তুলে ধরার চেষ্টা করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করেন আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল।  

অন্য দিকে কিছু সময় পর পর ছোট ছোট মিছিল এসে যোগ দিচ্ছে সমাবেশে । তবে এই মুহূর্তে সমাবেশস্থলে না থেকে অলিগলি আর দলীয় কার্যালয় এবং আশপাশের চা দোকানসহ অলিগলিতে ভিড় করছে আওয়ামী লীগ নেতাকর্মীরা।  

শনিবার (২৮ অক্টোবর) বেলা ১১টার দিকে সরেজমিনে এ চিত্র দেখা যায়। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে  সমাবেশস্থলে উপস্থিত বাড়বে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।
 
আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় ঘুরে দেখা যায়, সেখানে বেশ কিছু নেতাকর্মী রয়েছেন। একাধিক সিনিয়র নেতা সেখানে অবস্থান করছেন। সেখানে থেকে প্রস্তুতি নিয়ে ছোট ছোট মিছিল আসছে সমাবেশস্থলে।

সমাবেশ মঞ্চে উপস্থিত হয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, এস এম কালাম হোসেনসহ মহানগর উত্তর ও দক্ষিণের নেতারা।

এদিকে দুপুর ২টায় নয়াপল্টনের দক্ষিণ গেটে বিএনপির মহাসমাবেশ শুরু হবে। এ ছাড়া অনুমতি না পেলেও জামায়াতে ইসলামী রাজধানীর শাপলা চত্বরে মহাসমাবেশ করার ঘোষণা দিয়ে রেখেছে।

বাংলাদেশ সময়: ১৩১৮ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৩

এনবি/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।