ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

কুমিল্লায় বিএনপির ৩৩০ নেতাকর্মীর নামে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২৩
কুমিল্লায় বিএনপির ৩৩০ নেতাকর্মীর নামে মামলা

কুমিল্লা: কুমিল্লায় পুলিশের ওপর হামলার অভিযোগে মহানগর বিএনপির আহ্বায়ক উদবাতুল বারী আবু, সদস্য সচিব ইউসুফ মোল্লা টিপুসহ ৩০ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৩০০ জনের নামে মামলা দায়ের করা হয়েছে।  

সোমবার (৩০ অক্টোবর) কুমিল্লার কোতোয়ালি মডেল থানায় পুলিশ বাদী হয়ে মামলাটি দায়ের করে।

 

সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহমেদ সনজুর মোর্শেদ।

তিনি বলেন, ২৮ অক্টোবর হরতাল সমর্থকরা ককটেল বিস্ফোরণ ঘটায়। এছাড়াও তারা পুলিশের ওপর হামলা করে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলাটি দায়ের করেছে।

অন্যান্য আসামিদের মধ্যে রয়েছেন মহানগর বিএনপির সাবেক আহ্বায়ক আমিরুজ্জামান আমির, দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট আলী আক্কাস, আশিকুর রহমান মাহমুদ ওয়াসিম, কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবকদলের সাবেক সভাপতি নিজাম উদ্দিন কায়সার প্রমুখ।
কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবকদলের সাবেক সভাপতি নিজাম উদ্দিন কায়সার বলেন, বিনা কারণে আমাদের ওপর পুলিশ লাঠিচার্জ করেছে। এতে অনেকে আহত হয়েছে। এসময় কয়েকজনকে আটক করে নিয়ে যায়। এখন উল্টো পুলিশ আমাদের নামেই মামলা দায়ের করেছে।

রোববার (২৯ অক্টোবর) বিএনপির ডাকা হরতালের সমর্থনে সকাল ৮টার দিকে হরতাল সফলের দাবিতে মিছিল বের করে কুমিল্লা মহানগর ও দক্ষিণ জেলা বিএনপি। নগরীর কান্দিরপাড় দলীয় কার্যালয় থেকে মিছিল রাজগঞ্জ হয়ে চকবাজার পৌঁছালে পুলিশের বাধার মুখে পড়ে। পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে টিয়ার শেল ও ফাঁকা গুলি ছোড়ে। এতে মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়। এসময় লাঠিপেটা ও পালানোর সময় আহত হন অন্তত ২০ জন। পুলিশের দাবি, এ ঘটনায় পুলিশের ওপর হামলা ও ককটেল বিস্ফোরণ ঘটানো হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।