ঢাকা, শুক্রবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

রাজনীতি

পল্টন এলাকায় ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের বিক্ষোভ মিছিল 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১১ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
পল্টন এলাকায় ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের বিক্ষোভ মিছিল 

ঢাকা: সরকারের পদত্যাগের এক দফা দাবিতে সারা দেশে তিন দিনের সর্বাত্মক অবরোধ কর্মসূচির প্রথম দিনে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও পিকেটিং করেছে ঢাকা মহানগর দক্ষিণ যুবদল।  

মঙ্গলবার (৩১ অক্টোবর) দুপুরে রাজধানীর কাকরাইল নাইটেঙ্গেল মোড় থেকে শুরু হয়ে পল্টন মোড় ঘুরে কস্তুরী হোটেলের সামনে এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে মিছিল শেষ করা হয়।

মিছিলের নেতৃত্বে ছিলেন যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির ১ নং সহ-সভাপতি নুরুল ইসলাম নয়ন।  

মিছিলে ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের নেতাকর্মীরা বিএনপির অবরোধ কর্মসূচি সফল করার আহ্বান জানান। তারা বলেন, সরকারের অত্যাচার-নির্যাতন বন্ধ করতে হবে। যুবদল নেতা শামীম মোল্লার হত্যার বিচার করতে হবে। পাশাপাশি সরকারকে অবিলম্বে পদত্যাগ করে তত্ত্বাবধায়ক সরকাকের কাছে ক্ষমতা হস্তান্তর করে নির্বাচনের ব্যবস্থা করতে হবে।  

এসময় মিছিল- সমাবেশে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের আহবায়ক খন্দকার এনামুল হক এনাম, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাংস্কৃতি বিষয়ক সম্পাদক মইনুদ্দিন রুবেল, যুবদল ঢাকা মহানগর দক্ষিণে আহ্বায়ক কমিটির সাবেক সদস্য ওবি আজাদ চৌধুরী নাহিদ, মোহাম্মদ আওলাদ হোসেন সহ মতিঝিল, সবুজবাগ, খিলগাঁও, শাজাহানপুর, পল্টন  শাহবাগ, রমনা থানা যুবদলের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, শেখ হাসিনার পদত্যাগ ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবিতে ২৮ অক্টোবর মহাসমাবেশ ডাকে বিএনপি ও সমমনা দলগুলো। নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহাসমাবেশে পুলিশের সঙ্গে ব্যাপক সংঘর্ষ হয়।  

পরদিন রোববার হরতালের ডাক দেয় বিএনপি। এরপর একদিন বিরতি দিয়ে সারাদেশে টানা তিনদিনের সর্বাত্মক অবরোধের ঘোষনা দেয় দলটি।

বাংলাদেশ সময়: ১৮০৬ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২৩
ইএসএস/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।