ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

রাজনীতি

নড়াইলে জেলা শ্রমিক দলের সভাপতিসহ গ্রেপ্তার ১৪

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩২ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
নড়াইলে জেলা শ্রমিক দলের সভাপতিসহ গ্রেপ্তার ১৪

নড়াইল: নড়াইল জেলা শ্রমিকদলের সভাপতি সাইদুজ্জামান আমলসহ বিএনপির ১৪ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।  

মঙ্গলবার (৩১ অক্টোবর) বিকেলে নাশকতার মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে তাদের জেল হাজতে পাঠানো হয়েছে।

গতকাল সোমবার রাতে জেলা শ্রমিকদলের সভাপতি সাইদুজ্জামান আমলকে নলদী নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। এছাড়া গত ২৪ ঘণ্টায় জেলার বিভিন্ন এলাকা থেকে আরও ১৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।  

গ্রেপ্তার অভিযানের সময় পৃথক ঘটনাস্থল থেকে বিস্ফোরিত ককটেলের আলামত পায় পুলিশ।  

পুলিশ সূত্রে জানা যায়, বিএনপি-জামায়াতের ডাকা টানা তিন দিনের অবরোধকে কেন্দ্র করে পুলিশের টহল চলাকালীন জেলা সদর থানা এলাকার নাকশী মাদরাসা বাজার এলাকায় সোমবার রাত সাড়ে ৩টার দিকে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অবরোধের নামে ৬০-৭০ জনের একদল নাশকতার পরিকল্পনা করছিলেন। পুলিশ ঘটনাস্থলে যাওয়া মাত্রই একটি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে ছত্রভঙ্গ হয়ে পালানোর সময় নড়াইল সদর থানা পুলিশ সাতজনকে গ্রেপ্তার করে। পরে অভিযান চালিয়ে আরও চার জনসহ মোট ১১ জনকে গ্রেপ্তার করে পুলিশ।  

অন্যদিকে, লোহাগড়া থানা এলাকার নড়াইল ঢাকা মহাসড়কের কালনা এলাকায় আরও একটি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে পালানোর সময় দু’জনকে গ্রেপ্তার করে লোহাগড়া থানা পুলিশ। এবং গত বছরের একটি নাশকতার মামলায় কালিয়া থানার পৌরসভা এলাকা থেকে এজাহার নামীয় একজনকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন- বিছালী থেকে জিয়াউর রহমান, মির্জাপুর থেকে হাসিবুর রহমান, হাদিউর রহমান, বিল্লাল হোসেন, ইয়াদুল ইসলাম হিমু সেলিম মোল্যা, দক্ষিণ নড়াইলের টিপু মোল্যা, আউড়িয়ার বাশার মণ্ডল ও আতিয়ার শেখ, শেখহাটির বোরহান খান ও মোস্তাফিজুর রহমান। কচুয়াবাড়ী থেকে ইব্রাহিম শেখ এবং কালিয়া থানার আলম মাসুম।  

নড়াইল সদর থানার ভারপ্রাপ্ত (ওসি) মো. ওবায়দুর রহমান ও লোহাগড়া থানার ভারপ্রাপ্ত (ওসি) মো. নাসির উদ্দিন বাংলানিউজকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।