ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপি নিষিদ্ধ হওয়া এখন সময়ের দাবি: শেখ পরশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২৩
বিএনপি নিষিদ্ধ হওয়া এখন সময়ের দাবি: শেখ পরশ

ঢাকা: নির্বাচনকে সামনে বিএনপির ধ্বংসাত্মক কার্যকলাপ আরও বৃদ্ধি পাবে। দলটির নিষিদ্ধ হওয়া এখন সময়ের দাবি বলে মন্তব্য করেছেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ।

রোববার (৫ নভেম্বর) ঢাকা-১০ সংসদীয় আসনের ধানমণ্ডি-৩২ নম্বরে অবস্থান কর্মসূচি পালন করে যুবলীগ। এতে প্রধান অতিথি ছিলেন পরশ। বিএনপি-জামায়াতের পুলিশ হত্যা, প্রধান বিচারপতির বাসভবনে ও দেশপ্রেমিক সাংবাদিকদের ওপর হামলা এবং অবৈধ অবরোধের প্রতিবাদে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ যুবলীগের উদ্যোগে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

শেখ ফজলে শামস্ পরশ বলেন, আমরা গুরুত্বপূর্ণ একটা সময়ে এসে অবস্থান কর্মসূচি করছি। কারণ, একটা তথাকথিত বিরোধী দল যারা যুদ্ধাপরাধীদের সাথে জোট করে সন্ত্রাসী কার্যকলাপ চালিয়ে যাচ্ছে৷ ২৮ অক্টোবর তারা তাদের পুরনো সন্ত্রাসী চেহারা দেখিয়েছে। কি ন্যাক্কারজনকভাবে, নির্মমভাবে পুলিশ সদস্যকে হত্যা করেছে, তারা লালমনিরহাটে যুবলীগের নেতাকে হত্যা করেছে, সাংবাদিকদের ওপর হামলা করেছে, প্রধান বিচারপতির বাসভবনে হামলা করেছে, হাসপাতালে অগ্নিসংযোগ করেছে। এভাবে তাদের মুখোশ উন্মোচিত হচ্ছে।

তিনি আরও বলেন, আওয়ামী লীগকে মোকাবিলা করার মতো ক্ষমতা তাদের নেই এ কারণেই তারা সাধারণ জনগণের ওপর চড়াও হয়েছে। এদেশের জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে যুবলীগের নেতাকর্মীরা রাজপথে আছে এবং রাজপথে থেকেই রাজনৈতিক ভূমিকা রাখবে। সামনে নির্বাচন তাদের ধ্বংসাত্মক কার্যকলাপ আরও বৃদ্ধি পাবে। কারণ তাদের মুখোশ উন্মোচিত হয়েছে। তাদের আর পেছনে ফেরার পথ নাই। তাই তারা চড়াও হবে। এই সংগঠন স্বাধীনতাবিরোধী সংগঠন। সুতরাং আজকে তাদের নিষিদ্ধ হওয়া সময়ের দাবি হয়ে পড়েছে। এদেশের যুবসমাজ এই দাবিতে ঐক্যবদ্ধ।

ধানমণ্ডি-৩২ নম্বরের অবস্থান কর্মসূচিতে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের ভারপ্রাপ্ত সভাপতি মাইন উদ্দিন রানা ও সঞ্চালনা করেন দক্ষিণের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এইচ এম রেজাউল করিম রেজা।

ধানমণ্ডি-৩২ নম্বর ছাড়াও ঢাকা-১৪ সংসদীয় আসনের গাবতলিতে অবস্থান কর্মসূচি পালিত হয়। এতে উপস্থিত ছিলেন যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল।

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২৩
এসকে/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।