ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

এমপি মনোনয়ন পেতে চেয়ারম্যানের পদ ছাড়লেন আ. লীগ নেতা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩১ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২৩
এমপি মনোনয়ন পেতে চেয়ারম্যানের পদ ছাড়লেন আ. লীগ নেতা  আওয়ামী লীগ নেতা মুহাম্মদ সাইফুল ইসলাম

সাভার (ঢাকা): আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৯ আসনে আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন পেতে সাভার উপজেলার আশুলিয়া থানার ধামসোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেছেন মুহাম্মদ সাইফুল ইসলাম।  

বুধবার (৮ নভেম্বর) রাত ৯টার দিকে পদত্যাগের ব্যাপারে নিশ্চিত করেন মুহাম্মদ সাইফুল ইসলাম।

এর আগে দুপুরে তিনি সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে পদত্যাগ পত্র জমা দেন।

পদত্যাগ পত্রে সাইফুল ইসলাম উল্লেখ করেছেন,  আমি বিগত ২০১৬ সালে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে ২ নং ধামসোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচিত হয়ে অত্যন্ত নিষ্ঠার সহিত দায়িত্ব পালন করে আসছি। বর্তমানে আমার ব্যক্তিগত কারণে চেয়ারম্যান পদে দায়িত্ব পালন করা সম্ভব নয়। আমি ওই পদ থেকে অব্যাহতি চাই।

পদত্যাগের বিষয়ে জানতে চাইলে মুহাম্মদ সাইফুল ইসলাম বলেন, আমি আসন্ন জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী। জাতীয় নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে হলে নিয়মের কিছু বাধ্যবাধকতা আছে। ফলে সেই অনুযায়ী আমি আমার ইউপি চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেছি। পাশাপাশি আমার ইউনিয়নবাসীর প্রতি কৃতজ্ঞতা জানাই। যারা আমার সুখে দুঃখে পাশে ছিলেন। আশা করি আগামীতেও তারা পাশে থাকবেন।

জানা যায়, মুহাম্মদ সাইফুল ইসলাম আশুলিয়া থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও দেশের সবচেয়ে বেশি ভোটারের ইউনিয়ন ধামসোনার চেয়ারম্যান। এর আগে গত ১৫ সেপ্টেম্বর সংবাদ সম্মেলন করে ঢাকা-১৯ (সাভার-আশুলিয়া) আসন থেকে মনোনয়ন প্রত্যাশার কথা জানিয়েছিলেন সাইফুল ইসলাম। সেদিন তার সঙ্গে সাভারের ২ শতাধিক মুক্তিযোদ্ধা ও ৩৫টি শ্রমিক সংগঠনের নেতারাও উপস্থিত ছিলেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. মাজহারুল ইসলাম বলেন, ধামসোনা ইউনিয়নের চেয়ারম্যান মুহাম্মাদ সাইফুল ইসলাম তার চেয়ারম্যান পদ থেকে পদত্যাগপত্র জমা দিয়েছেন। আমরা রিসিভ করেছি। সেই অর্থে ধামসোনা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পদটি এখন শূন্য। যিনি প্যানেল চেয়ারম্যান হিসেবে আছেন তিনি এখন চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন।

এদিকে আসনটির আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হিসেবে আছেন বর্তমান সংসদ সদস্য ও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

বাংলাদেশ সময়: ১৪৩১ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২৩ 
এসএফ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।