ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

আরও দুদিন অবরোধের ঘোষণা বিএনপির

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০১ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২৩
আরও দুদিন অবরোধের ঘোষণা বিএনপির

ঢাকা:  আবার দুই দিন অবরোধের ঘোষণা দিয়েছে বিএনপি।  দলের চেয়ারপারসন খালেদা জিয়াসহ নেতা-কর্মীদের মুক্তি ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আগামী রোববার (১২ নভেম্বর) ও সোমবার (১৩ নভেম্বর) সারা দেশে এ কর্মসূচি পালন করবে তারা।

 

বৃহস্পতিবার (৯ নভেম্বর) বিকেলে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী ভার্চুয়ালি এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন।  

বিএনপিসহ কিছু বিরোধী দলের ডাকা তৃতীয় দফার ৪৮ ঘণ্টার অবরোধ শেষ হচ্ছে শুক্রবার (১০ নভেম্বর) সকাল ৬টায়। দুইদিন বিরতি দিয়ে চতুর্থ দফায় রোববার থেকে দুই দিনের অবরোধ কর্মসূচি পালন করবে তারা।

রিজভী বলেন, রোববার (১২ নভেম্বর) সকাল থেকে মঙ্গলবার (১৪ নভেম্বর) সকাল পর্যন্ত সারা দেশে সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালন করা হবে। শুক্রবার সারাদেশের মসজিদগুলোতে নিহত নেতা-কর্মীদের মাগফিরাত কামনা করে জুমার নামাজের পর মোনাজাত করা হবে।  

গত ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশ ঘিরে হামলা ও সংঘর্ষের পরদিন দলটি সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল পালন করে। একদিন বিরতি দিয়ে ৩১ অক্টোবর থেকে টানা তিন দিন অবরোধ কর্মসূচি দেয় তারা।  

এরপর শুক্র ও শনিবার বিরতি দিয়ে ৫ ও ৬ নভেম্বর অবরোধ পালন করে বিএনপি। তারপর ৭ নভেম্বর একদিনের বিরতি দিয়ে ৮ ও ৯ নভেম্বর অবরোধ দেওয়া হয়। শুক্র ও শনিবার বিরতি দিয়ে আবার অবরোধের ডাক দিল বিএনপি।

বাংলাদেশ সময়: ১৭০১ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০২৩
ইএসএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।