ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ফেনীতে বিএনপি-যুবদলের ৪ শীর্ষ নেতা গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫১ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২৩
ফেনীতে বিএনপি-যুবদলের ৪ শীর্ষ নেতা গ্রেপ্তার

ফেনী: গত ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশে পুলিশ সদস্য হত্যা মামলার আসামি জেলা যুবদলের সভাপতি জাকির হোসেন জসিমসহ ফেনী জেলা বিএনপি ও যুবদলের চার শীর্ষ নেতাকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা বাহিনী।  

ঢাকা-চট্টগ্রাম সড়কের মহাসড়কের মোহাম্মদ আলী বাজার থেকে জেলা যুবদলের সভাপতি জাকির হোসেন জসিম ও সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খন্দকার গ্রেপ্তার করে র‍্যাব।

 

শনিবার (১১ নভেম্বর) রাত ১১টার দিকে র‍্যাব-৭ ফেনী ক্যাম্পের এসআই মো. জসিম উদ্দিন তাদের গ্রেপ্তার করেন। এ সময় জাকির হোসেন জসিমের জামাতা ফজলুল হক মুন্না ও তার গাড়ির ড্রাইভার ঈসমাইলকে গ্রেপ্তার করা হয়।

অপরদিকে রোববার (১২ নভেম্বর) সকালে ঢাকা-চট্টগ্রাম সড়ক মহাসড়কের মহিপালে অবরোধের সমর্থনে মিছিলের প্রস্তুতিকালে ফেনী জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক কাজী হাবিবুল্লাহ মানিক ও ট্রাংক রোডের দাউদপুর এলাকায় মিছিল চলাকালীন সময় পৌর বিএনপির আহ্বায়ক দেলোয়ার হোসেন বাবুলকে গ্রেপ্তার করে জেলা গোয়েন্দা পুলিশ।

গ্রেপ্তার যুবদলের সভাপতি জাকির হোসেন জসিম ও সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খন্দকারকে রাতেই ফেনী মডেল থানায় হস্তান্তর করেছে র‍্যাব।

এছাড়া গাজী হাবিবুল্লাহ মানিককে ও দেলোয়ার হোসেন বাবুলকে ফেনী মডেল থানা হস্তান্তর করেছে জেলা গোয়েন্দা পুলিশ।

গ্রেপ্তার গাজী মানিক, জাকির হোসেন জসিম ও নাসির উদ্দিনের বিরুদ্ধে ১ দফা সরকার পতন আন্দোলনে হরতাল ও অবরোধ চলাকালীন সময় বিভিন্ন ঘটনায় ফেনী মডেল থানায় ১০টি মামলা হয়েছে।

র‍্যাব-৭ ফেনী ক্যাম্পের অধিনায়ক স্কোয়ার্ডন লিডার সাদিকুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা-চট্টগ্রাম সড়কের মোহাম্মদ আলী বাজার নামক স্থান থেকে ঢাকায় মহাসমাবেশ চলাকালীন সংঘর্ষে পুলিশ নিহতের ঘটনায় জেলা যুবদলের সভাপতি জাকির হোসেন জসিম ও ফেনী মডেল থানার বিস্ফোরক মামলায় তাদের গ্রেপ্তার করে ফেনী মডেল থানায় হস্তান্তর হয়েছে।

তিনি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শহিদুল ইসলাম চৌধুরী বিএনপি ও যুবদলের চার শীর্ষ নেতাকে গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করেছেন।

এদিকে ফেনী জেলা যুবদলের সভাপতি-সম্পাদক ও পৌর যুবদল নেতাকে গ্রেপ্তারে প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন যুবদল কেন্দ্রীয় কমিটির সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকু এবং সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) শফিকুল ইসলাম মিল্টন।  

যুবদল কেন্দ্রীয় কমিটির সহ-দপ্তর সম্পাদক অ্যাডভোকেট আজিজুর রহমান আকন্দ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে দলের পক্ষ থেকে এ প্রতিবাদ জানানো হয়েছে।

প্রসঙ্গত; গাজী মানিক, জাকির হোসেন জসিম, নাসির উদ্দিন ও বাবুলসহ ১ দফা সরকার পতন আন্দোলনে হরতাল ও অবরোধ চলাকালীন সময় বিভিন্ন ঘটনায় মামলায় এ পর্যন্ত জেলায় প্রায় দেড় শতাধিক বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৫১ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২৩
এসএইচডি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।