ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ফেনীতে তফসিল বিরোধী মিছিলে হামলা, বাম দলের ১০ নেতাকর্মী আহত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৮ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২৩
ফেনীতে তফসিল বিরোধী মিছিলে হামলা, বাম দলের ১০ নেতাকর্মী আহত

ফেনী: ফেনীতে নির্বাচনী তফসিল বিরোধী মিছিলকালে হামলার ঘটনায় বাম দলের ১০ নেতাকর্মী আহত হয়েছেন।

বুধবার (১৫ নভেম্বর) রাত ৮ টার দিকে এ ঘটনা ঘটে।

 

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল প্রত্যাখ্যান করে আগামীকাল বৃহস্পতিবার (১৬ নভেম্বর) সারা দেশে অর্ধবেলা হরতাল ঘোষণা করেছে বাম গণতান্ত্রিক জোট। হরতাল সফল করতে ফেনীর কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে থেকে রাতে মশাল মিছিল বের করেন গণতান্ত্রিক জোটের নেতারা।

মিছিলটি শহরের বাঁশপাড়া এলাকায় অতিক্রম করার সময় মিছিলের পেছন থেকে অতর্কিত হামলা চালায় একদল দুর্বৃত্ত। এ সময় বাসদের বেশ কয়েকজন নেতাকর্মী গুরুতর আহত হয়েছেন।

ফেনী জেলা বাসদের আহ্বায়ক জসিম উদ্দিন বলেন, বুধবার সন্ধ্যায় তফসিল ঘোষণার পর তাৎক্ষণিক মশাল হাতে বিক্ষোভ মিছিল বের করি আমরা মিছিলটি শহরের বাঁশপাড়া এলাকায় অতিক্রম করার সময় মিছিলের পেছন থেকে অতর্কিত হামলা চালায় একদল আওয়ামী-ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীরা। এ সময় আমিসহ আমাদের বেশ কয়েকজন নেতা কর্মী গুরুতর আহত হয়েছি।

তিনি আরও বলেন, নির্বাচন কমিশনার একতরফা নির্বাচনের ঘোষণা দিয়েছে। আমরা আগেই বলেছিলাম, একতরফা তফসিল ঘোষণা করা হলে আমরা সারা দেশে হরতাল পালন করব। একটু আগে নির্বাচন কমিশনার তফসিল ঘোষণা করেছে। তাই আমরা বৃহস্পতিবার সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত সারা দেশে হরতাল পালন করব।

তিনি জানান, এতে মারাত্মক আহত হয় বাম গণতান্ত্রিক জোট ফেনী জেলার সমন্বয়ক, বাসদ মার্কসবাদী ফেনী জেলার আহ্বায়ক কমরেড জসিম উদ্দিন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ফেনী জেলার আহ্বায়ক নয়ন পাশা, নারী মুক্তি কেন্দ্র ফেনী জেলা শাখার সদস্য কুমুসহ ১০-১২ জন ।

বাংলাদেশ সময়: ২১৩৮ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২৩ 
এসএইচডি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।