ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

রাজনীতি

সরকার পদত্যাগ না করলে অসহযোগ আন্দোলনের ডাক: নুর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২৩
সরকার পদত্যাগ না করলে অসহযোগ আন্দোলনের ডাক: নুর

ঢাকা: শিগগিরই সরকার পদত্যাগ না করলে অসহযোগ আন্দোলনের ডাক দেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন গণ অধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর।

সোমবার (২০ নভেম্বর) দুপুরে সরকারের পদত্যাগ ও তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে বিজয় নগর মোড়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে গণ অধিকার পরিষদ।

সমাবেশে নুর এ হুঁশিয়ারি দেন।

মিছিল শেষে কিছুক্ষণ পল্টন মোড় অবরোধ করে রাখেন গণ অধিকার পরিষদের নেতাকর্মীরা। বিক্ষোভ মিছিলে দুইশর বেশি নেতাকর্মী অংশ নেন।

সমাবেশে নুর বলেন, আরও কিছুদিন আমাদের রাজপথে জনগণকে নিয়ে থাকতে হবে। আমরা সামরিক বাহিনী, পুলিশ বাহিনী, বিচার বিভাগ, সব সরকারি কর্মকর্তা-কর্মচারীর মতামত নিচ্ছি, আলোচনা করছি। শিগগিরই সরকার যদি পদত্যাগ না করে, আমরা অসহযোগ আন্দোলনের ডাক দেব।  

তিনি বলেন, আন্দোলনে পুলিশ যোগ দেবে, সচিবালয় থেকে বের হয়ে আসবেন সরকারি আমলারা। আপনার জন্য দুঃখ হয় যে, আপনি নিজের এবং আওয়ামী লীগের পতন ডেকে আনছেন। তাই বলব রাজনৈতিক আলোচনার মাধ্যমে আওয়ামী লীগকে বাঁচান।

নুর বলেন, এ সরকার এখন বিভিন্ন রাজনৈতিক দলগুলোকে এমপি মন্ত্রিত্বের অফার দিচ্ছে নির্বাচনে নিয়ে যাওয়ার জন্য। আমরা পরিষ্কার ভাষায় বলতে চাই, গণ অধিকার পরিষদ শেখ হাসিনার অধীনে কোনো পাতানো নির্বাচনে যাবে না।  

তিনি বলেন, যতই চাপ আসুক, যতই নির্যাতন আসুক, আমরা প্রয়োজনে কেরানীগঞ্জ কারাগারে যাব, তবুও এ সরকারের পাতানো ফাঁদে পা দেব না। সরকার এখন লাগামছাড়া পাগলা ঘোড়ার মতো আচরণ শুরু করেছে। তারা যেকোনো মূল্যে ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে।

পরিষদের অন্য নেতা কর্মীরা বলেন, সরকার আমাদের ভয় দেখাচ্ছে নির্বাচনে অংশ নেওয়ার জন্য। আমরা সরকারের গোয়েন্দা সংস্থাকে বলেছি, কারাগারে যাব, তবুও অবৈধ সরকারের অধীনে নির্বাচনে যাব না।  

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, ২০ নভেম্বর, ২০২৩ 
এইচএমএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।