ঢাকা, সোমবার, ১৮ অগ্রহায়ণ ১৪৩০, ০৪ ডিসেম্বর ২০২৩, ২১ জমাদিউল আউয়াল ১৪৪৫

রাজনীতি

রাজশাহীর ছয়টি আসনে আ. লীগের মনোনয়ন তুললেন যারা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৭ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২৩
রাজশাহীর ছয়টি আসনে আ. লীগের মনোনয়ন তুললেন যারা

রাজশাহী: আসন্ন সংসদ নির্বাচনকে সামনে রেখে রাজশাহীর ছয়টি আসনে প্রতিদ্বন্দ্বিতার জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম তোলা ও জমা দেওয়ার কাজ চলছে জোরেসোরেই। আর তাই নির্বাচনকে সমানে রেখে রাজশাহীতে তেমন রাজনৈতিক উত্তাপ না থাকলেও রাজধানী ঢাকায় অবস্থান করছেন বেশিরভাগ নেতা।

 

এখন পর্যন্ত আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে অংশ নিতে দলীয় মনোনয়ন কিনেছেন-বর্তমান পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমসহ আওয়ামী লীগের এমপি পদ প্রত্যাশী অনেক নেতা।

সোমবার (২০ নভেম্বর) দলীয় নেতাকর্মীদের নিয়ে আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেন রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের সংসদ সদস্য বর্তমান পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম৷ এ আসনে তার আগে মনোনয়নপত্র তুলেছেন, বাঘা উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট লায়েব উদ্দিন লাবলু ও চারঘাট উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য রায়হানুল হক রায়হান।

এদিকে, আসন অনুযায়ী রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনে প্রতিদ্বন্দ্বিতার জন্য আবারও মনোনয়ন তুলেছেন-বর্তমান সংসদ সদস্য ও সাবেক শিল্প প্রতিমন্ত্রী ওমর ফারুক চৌধুরী। একই আসন থেকে দলীয় মনোনয়নপত্র তুলেছেন, তানোর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও মুন্ডুমালা পৌর মেয়র গোলাম রাব্বানী এবং অধ্যক্ষ তাজবুল ইসলাম। এর আগে একই আসনের জন্য দলীয় মনোনয়ন কিনেছেন, আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটির সদস্য আয়েশা আকতার জাহান ডালিয়া। তিনি রাজশাহী-৬ আসনের সংসদ সদস্য পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সহধর্মিণী।

রাজশাহী-২ (সদর) আসনের জন্য এবার মনোনয়ন তুলেছেন মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, সহ-সভাপতি ডা. তবিবুর রহমান শেখ ও সাধারণ সম্পাদক ডাবলু সরকার। এই আসনটি গত তিন মেয়াদেই দেওয়া হয়েছিল ওয়ার্কার্স পার্টিকে।

রাজশাহী-৩ আসনের জন্য মনোনয়ন তুলেছেন- বর্তমান সংসদ সদস্য আয়েন উদ্দীন। একই আসন থেকে দলীয় মনোনয়ন তুলেছেন মুক্তিযোদ্ধা ইয়াছিন আলী এবং জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ। এছাড়া রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. তবিবুর রহমান শেখ এই আসন থেকেও দলীয় মনোনয়নপত্র তুলে জমা দিয়েছেন।

আর রাজশাহী-৪ (বাগমারা) থেকে মনোনয়ন কিনেছেন, বর্তমান সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক। এছাড়া একই আসন থেকে নিয়ে নির্বাচনের জন্য মনোনয়ন তুলেছেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বাগমারা উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাকিরুল ইসলাম সান্টু, তাহেরপুর পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট ইব্রাহীম হোসেন দলীয় মনোনয়ন তুলেছেন।

রাজশাহী-৫ আসন (পুঠিয়া-দুর্গাপুর) থেকে মনোনয়ন কিনেছেন বর্তমান সংসদ সদস্য ডা. মুনসুর রহমান ও রাজশাহী জেলা যুবলীগের সাবেক সহ-সভাপতি ওবায়দুর রহমান। এছাড়া জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সংসদ সদস্য প্রয়াত তাজুল ইসলাম মোহাম্মদ ফারুকের মেয়ে তানজিমা শারমিন মুনিও এই আসনের জন্য মনোনয়ন তুলেছেন। #

বাংলাদেশ সময়: ২২২১ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২৩
এসএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।