ঢাকা, সোমবার, ১১ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

রাজনীতি

আ.লীগ নেতার প্রত্যয়নপত্রে বিএনপি নেতার জামিন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৮ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২৩
আ.লীগ নেতার প্রত্যয়নপত্রে বিএনপি নেতার জামিন

গাইবান্ধা: জেলার সাদুল্লাপুরে নাশকতার পরিকল্পনা মামলায় গ্রেপ্তার হওয়া ময়নুল ইসলাম লিঠু (৪৭) নামে বিএনপির এক নেতার জামিন দিয়েছেন আদালত।

পাঁচদিন কারাভোগের পর গত সোমবার (২০ নভেম্বর) জামিনে মুক্তি পান এ বিএনপি নেতা।

আর তার জামিনে দলীয় প্যাডে প্রত্যয়নপত্র দিয়েছেন স্থানীয় কামারপাড়া ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি সুবল চন্দ্র সরকার।

এছাড়া আদালতে দাখিল করা কাগজপত্রের সঙ্গে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান এ আর এম মাহফুজার রহমান রাশেদ পৃথক আরেকটি প্রত্যয়নপত্র দিয়েছেন।  

বুধবার (২২ নভেম্বর) প্রত্যয়নপত্র দুটির কপি স্থানীয় গণমাধ্যমকর্মীদের হাতে আসে।  

আলাদা প্যাডে গত ১৮ নভেম্বরের সীল-স্বাক্ষরিত প্রত্যয়নপত্র দুটিতে বলা হয়েছে, ময়নুল ইসলাম কোনো প্রকার রাজনৈতিক কর্মকাণ্ডে সম্পৃক্ত নন। তিনি দীর্ঘ ৭-৮ বছর ধরে ঢাকায় কর্মরত। রাষ্ট্র বা সমাজবিরোধী কাজে লিপ্ত নন তিনি। তার স্বভাব চরিত্র ভালো।  

এছাড়াও প্রত্যয়নপত্রে তার ভবিষ্যৎ জীবনের সর্বাঙ্গীণ মঙ্গল কামনার কথাও উল্লেখ করা হয়েছে।   

ময়নুল ইসলাম লিঠু কামারপাড়া ইউনিয়ন ইউনিয়নের ২নং ওয়ার্ডের মধ্যহাটবামুনী গ্রামের মৃত্যু আবুল কাশেম বিএসসির ছেলে।  

ওই ইউনিয়ন বিএনপির আহ্বায়ক কমিটির ৪ নং যুগ্ম আহ্বায়ক তিনি। ২০২২ সালের ৬ মার্চ ৩১ সদস্যের আহ্বায়ক কমিটির অনুমোদন দেন উপজেলা বিএনপির আহ্বায়ক ছামছুল হাসান ছামছুল ও সদস্য সচিব আব্দুস সালাম মিয়া।  


বিএনপি নেতার জামিনে আ.লীগ নেতার প্রত্যয়নের বিষয়টি নিয়ে নানা গুঞ্জনের সৃষ্টি হয়েছে। সমালোচনার মুখে পড়েছেন ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি সুবল চন্দ্র সরকার ও চেয়ারম্যান এ আর এম মাহফুজার রহমান রাশেদ।  

প্রত্যয়নপত্র দেওয়ার বিষয়টি স্বীকার করে কামারপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সুবল চন্দ্র সরকার বলেন, ময়নুল ইসলাম কামারপাড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির একজন নির্বাচিত সদস্য। গত ১৮ নভেম্বর বিদ্যালয় চত্বর থেকে পুলিশ তাকে আটক করে। পরে কোন মামলায় তাকে কারাগারে পাঠিয়েছে তা জানা নেই।  

তিনি বলেন, পরে ময়নুলের জামিনের জন্য তার কাছে একটি প্রত্যয়নপত্র চায় স্বজনরা। আমার জানা মতে ময়নুল ইসলাম কোনো রাজনৈতিক দলের সঙ্গে জড়িত নন। এই মর্মে ব্যক্তিগত প্যাডে প্রত্যয়নপত্র দিয়েছি।

অপরদিকে কামারপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাহফুজার রহমান রাশেদ বলেন, ময়নুল ইসলাম নামে কাউকে প্রত্যয়নপত্র দিয়েছি কি না তা এই মুহূর্তে বলতে পারছি না। তবে স্মারক নম্বর দেখে বিষয়টি নিশ্চিত করতে পারব।   

এ বিষয়ে সাদুল্লাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহবুব আলম বলেন, ময়নুল ইসলাম কামারপাড়া ইউনিয়ন বিএনপির আহ্বায়ক কমিটিতে যুগ্ম আহ্বায়কের পদে আছেন। গত ২৯ অক্টোবর গোপন বৈঠকের সময় সাদুল্লাপুর উপজেলার বিএনপির আহ্বায়ক ছামছুল ইসলামসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় থানায় দায়ের হওয়া নাশকতা পরিকল্পনার মামলায় জড়িত সন্দেহে ময়নুল ইসলামকে গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানো হয়।  

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।