ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

রাজনীতি

পঞ্চগড়-১ আসন 

মুক্তাকে মনোনয়ন দেওয়ায় আ.লীগের নেতাকর্মীদের সড়ক অবরোধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৯ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২৩
মুক্তাকে মনোনয়ন দেওয়ায় আ.লীগের নেতাকর্মীদের সড়ক অবরোধ

পঞ্চগড়: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে পঞ্চগড়-১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নাঈমুজ্জামান ভুঁইয়া মুক্তা।  

দলের এই সিদ্ধান্তে অসন্তুষ্টি প্রকাশ করে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন জেলা আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতাকর্মী ও সমর্থকরা।

জানা গেছে, পঞ্চগড় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাটকে দলীয় মনোনয়ন না দেওয়ায় তারা সড়ক অবরোধ করে রেখেছেন।

রোববার (২৬ নভেম্বর) বিকেল সাড়ে চার থেকে শহরের শেরে বাংলা পার্ক এলাকায় করতোয়া সেতুর প্রবেশ মুখে এই অবরোধ ও অবস্থান কর্মসূচি শুরু হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত অবরোধ চলছে।

স্থানীয়রা বলছেন, আ.লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের পঞ্চগড়-১ আসনে নাঈমুজ্জামান ভুঁইয়া মুক্তার নাম ঘোষণার পর পরই নেতাকর্মীরা অসন্তোষ প্রকাশ করেন। মুক্তার মনোনয়ন প্রত্যাখান করে পঞ্চগড়-বাংলাবান্ধা জাতীয় মহাসড়কে শুয়ে সড়ক বন্ধ করে দেন তারা। এসময় সড়কের উভয় পায়ে কয়েক হাজার যানবাহন আটকে পড়ে। এতে সাধারণ মানুষ দুর্ভোগে পড়েছেন।

পঞ্চগড় জেলা আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক আক্তারুজ্জামান আকতার বাংলানিউজকে বলেন, নতুনদের মধ্যে মাঠ পর্যায়ে একজন দক্ষ ও জনপ্রিয় অভিজ্ঞ নেতা আনোয়ার সাদাত সম্রাট। সকল মানুষের মাঝে তার গ্রহণযোগ্যতা রয়েছে। আমরা আশা করেছিলাম প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ স্থানটিতে আমাদের প্রিয় নেতাকে মনোনীত করবেন। কিন্তু তা হলো না। অগ্রহণযোগ্য এক ব্যক্তিকে মনোনয়ন দেওয়ায় আমরা এই সিদ্ধান্ত মেনে নিতে পারছি না। আমরা এই ঘোষণার প্রত্যাহার করে সম্রাট ভাইকে পঞ্চগড় -১ আসনের মনোনীত প্রার্থী হিসেবে দেখতে চাই। সে কারণে আমাদের সব নেতাকর্মী ও সমর্থকরা সড়কে এই অবস্থান কর্মসূচি পালন করছে।

পঞ্চগড় সদর যুবলীগের সভাপতি মামুনুর রশিদ লায়ন বাংলানিউজকে বলেন, একজন হাইব্রিড নেতাকে এ আসনে মনোনীত করা হয়েছে। আমরা এ ঘোষণা মানতে না পারায় সড়ক আমৃত্যু অবস্থান গ্রহণ করছি।  

একই কথা জানান, পঞ্চগড়-১ নং ওয়ার্ডের যুবলীগের সহ-সভাপতি জুয়েল। তিনি বাংলানিউজকে বলেন, আমাদের দাবি প্রধানমন্ত্রী এ আসনটিতে পুনর্বিবেচনা করে আমাদের সম্রাট ভাইকে মনোনীত করবেন।

অপরদিকে জেলার আটোয়ারী উপজেলা পরিষদের চেয়ারম্যান তৈহিদুল ইসলামকে মনোনয়ন না দেওয়ায় নাঈমুজ্জামান মুক্তাকে হাইব্রিড নেতা বলে বিক্ষোভ ও সড়ক অবরোধ করেছে তার কর্মী-সমর্থকরা।

এদিকে পঞ্চগড় জেলা আওয়ামী লীগের সহসভাপতি নাঈমুজ্জামান মুক্তাকে দলীয় প্রতীকে মনোনয়ন দেওয়ায় আনন্দ মিছিল করেছে তার কর্মী-সমর্থকরা।

এ আসনটিতে দু্ইবার প্রার্থী ছিলেন জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি মজাহারুল হক প্রধান। তবে পঞ্চগড়-২ আসনে কোনো বিক্ষোভ কর্মসূচির খবর পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১৯১১ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২৩
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।